ঢাকা, বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮, ৩ কার্তিক ১৪২৫

ss-steel-businesshour24
Runner-businesshour24

ফাঁস হলো এবার গুগল পিক্সেল ৩ এক্সএল এর ছবি

২০১৮ জুন ০৯ ১৬:৪২:৪২

বিজনেস আওয়ার ডেস্ক: চলতি বছরের অক্টোবরে নতুন পিক্সেল স্মার্টফোন উন্মোচন করার কথা রয়েছে গুগলের। ধারণা করা হচ্ছে ডিভাইসটি হবে পিক্সেল ৩ এবং পিক্সেল ৩ এক্সএল।

উন্মোচনের জন্য এখনও অনেকটা সময় বাকি থাকলেও ইতোমধ্যে ডিভাইসটির কিছু ছবি শেয়ার করেছে এক্সডিএ ডেভেলপারস ফোরাম। এর আগেও ডিভাইসটির দুইটি ছবি দেখা গেছে অনলাইনে। যে ব্যক্তি এই ছবি দু’টি ফাঁস করেছেন তার কাছ থেকে আরও ছয়টি ছবি পেয়েছে এক্সডিএ ডেভেলপারস ফোরম। ছবিগুলোতে ডিভাইসের সবগুলো বাটন এবং পোর্ট দেখানো হয়েছে বলে প্রতিবেদনে জানিয়েছে প্রযুক্তি সাইট সিনেট।

ছবিগুলোর সত্যতা যাচাই করা না গেলেও দাবি করা হয়েছে, এতে পিক্সেল ৩ এক্সএল-এর প্রটোটাইপ দেখানো হয়েছে। তাই এটিই হতে পারে গুগলের পরবর্তী স্মার্টফোনে গ্রাহকের প্রথম দৃষ্টিপাত।

ছবিতে দেখা গেছে ২০১৮ সালের অ্যান্ড্রয়েড স্মার্টফোনগুলোর মতো পর্দার ওপরে নচ রাখা হতে পারে গুগল পিক্সেল ৩ এক্সএল-এ। এর আগেও এক প্রতিবেদনে দাবি করা হয়েছে নতুন পিক্সেল ফোনে রাখা হবে নচ। এর পাশাপাশি ডিভাইসটির সামনে দুইটি ক্যামেরা রাখা হতে পারে। ছবিতে আরও দেখা গেছে পর্দার নিচে ‘চিনের’ মধ্যে রাখা হয়েছে স্পিকার।

ধারণা করা হচ্ছে পিক্সেল ৩ এক্সএল-এর পেছনে আগের মতোই একটি ক্যামেরা রাখবে গুগল। পেছনে একটি ক্যামেরা থাকা সত্ত্বেও দারুণ ছবি তুলতে পারে প্রতিষ্ঠানের পিক্সেল ২ ডিভাইস। নতুন পিক্সেল ৩ ডিভাইসেও তাই একটি ক্যামেরা রাখা হতে পারে।

ছবি ফাঁসকারী ‘মেরাজ৯০০০’ এর দেওয়া তথ্যানুসারে ডিভাইসটির পেছনে কাঁচ রাখা হবে। এর থেকে ধারণা করা হচ্ছে ডিভাইসটিতে ওয়্যারলেস চার্জিং ফিচারও যোগ করা হতে পারে।

নতুন ডিভাইসটির দৃশ্যমান পরিবর্তনের মধ্যে আরও রয়েছে লোগো। পিক্সেল ডিভাইসের পেছনে ইংরেজি ‘জি’ অক্ষরের লোগো ব্যবহার করে আসছে গুগল। কিন্তু এবার ছবিতে ভিন্ন একটি লোগো দেখা গেছে।

বিজনেস আওয়ার / ০৯ জুন / আর এইচ

উপরে