ঢাকা, বুধবার, ২০ জুন ২০১৮, ৬ আষাঢ় ১৪২৫


পতনে উভয় শেয়ারবাজার

২০১৮ জুন ১০ ১৪:২২:১৮

বিজনেস আওয়ার প্রতিবেদক : আগের সপ্তাহের শেষ কার্যদিবসের পতনের ধারা অব্যাহত চলতি সপ্তাহের প্রথম কার্যদিবসেও। রবিবার (১০ জুন) উভয় শেয়ারবাজারের সব সূচক কমেছে। একইসঙ্গে কমেছে হাত বদল হওয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টাকার পরিমাণে লেনদেন কমলেও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) বেড়েছে।

ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই ও সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৪৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৫৩২৩ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৮ পয়েন্ট এবং সিএসই-৩০ সূচক ২৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১২২৯ ও ১৯৫৪ পয়েন্টে।

এদিন ডিএসইতে ৪০৭ কোটি ৭২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৪৭ কোটি টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ৪৫৪ কোটি টাকার। আজ ডিএসইতে হাত বদল হওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে শেয়ার ও ইউনিট দর বেড়েছে ১০৭টির, কমেছে ১৮৯টির ও অপরিবর্তিত রয়েছে ৩৯টির দর।

অপর শেয়ারবাজার সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১৫২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৬৩৯৭ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে সিএসই-৫০ সূচক ১৫, সিএসই-৩০ সূচক ১৭২, সিএসসিএক্স ৯৬ ও সিএসআই ১০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১২২৩, ১৪৮৫০, ৯৯১৬ ও ১০৯৪ পয়েন্টে।

এদিন সিএসইতে হাত বদল হওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে শেয়ার ও ইউনিট দর বেড়েছে ৫৯টির,কমেছে ১৩৮টির ও অপরিবর্তিত রয়েছে ২৪টির দর। সিএসইতে আজ ৩৫ কোটি ৬২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ১৬ কোটি টাকা বেশি।

বিজনেস আওয়ার/১০ জুন ২০১৮/পিএস

উপরে