ঢাকা, রবিবার, ২৪ জুন ২০১৮, ১০ আষাঢ় ১৪২৫


ঈদের আগেই খালেদার মুক্তির দাবি বিএনপির

২০১৮ জুন ১০ ১৪:৫৫:৩৪

বিজনেস আওয়ার প্রতিবেদক: বেগম খালেদা জিয়ারকে ঈদের আগেই মুক্তি দেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছে বিএনপি।

রবিবার দুপুরে রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এত সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ আহ্বান জানান।

রুহুল কবির রিজভী বলেন, অবিলম্বে বেগম জিয়ার মুক্তি ও সুচিকিৎসার ব্যবস্থা না নিলে রাজপথ অগণিত মানুষের মুখরিত শ্লোগানে মুখরিত হবে। সন্ত্রাসের রাজত্ব কায়েম করে জনগণকে আর কাবু করা যাবে না।

কারাগারে বেগম খালেদা জিয়া যে পড়ে গিয়েছিলেন সেই সম্পর্কে কারা কর্তৃপক্ষ অবগত নয়- স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের এমন বক্তব্যের কঠোর সমালোচনা করে তিনি বলেন, বেগম জিয়ার চিকিৎসা ও অসুস্থতা নিয়ে কতটা অবহেলা করা হচ্ছে স্বরাষ্ট্রমন্ত্রীর বক্তব্যে তা পরিষ্কার। কারা কর্তৃপক্ষ সরকারের নির্দেশনা অনুযায়ী কাজ করছে বলেই বন্দী খালেদা জিয়ার গুরুতর শারীরিক অসুস্থার বিষয়ে ভ্রুক্ষেপহীন থেকেছে- স্বরাষ্ট্রমন্ত্রীর বক্তব্যের মধ্য দিয়ে এমনটাই প্রমাণিত হয় বলে মনে করেন রিজভী।

বিএনপির এই মুখপাত্র বলেন, ভোটারবিহীন এই সরকার মূলত একটি নকল সরকার। তাই তারা আসল কাজ, ভাল কাজ, মানবিক কাজ করতে পারে না।

সরকারকে উদ্দেশ্য করে তিনি বলেন, অবিলম্বে বেগম খালেদাকে বিশেষায়িত হাসপাতালে চিকিৎসা না দিলে তার বড় ধরণের ক্ষতি হলে এর দায়দায়িত্ব সরকারকেই বহন করতে হবে। বেগম জিয়াকে ইউনাইটেড হাসপাতালে ভর্তি করার দাবিও জানান তিনি।

বিজনেস আওয়ার / ১০ জুন / আর এইচ

উপরে