ঢাকা, বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮, ৩ কার্তিক ১৪২৫

ss-steel-businesshour24
Runner-businesshour24

খালেদাকে হাসপাতালে আনা হতে পারে আজ

২০১৮ জুন ১১ ০৯:২২:২০

বিজনেস আওয়ার প্রতিবেদকঃ বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মাইল্ড স্ট্রোক হয়েছে কি না সে ব্যাপারে নিশ্চিত হওয়ার জন্য তাঁর স্বাস্থ্যের পরীক্ষা-নিরীক্ষা করা হবে বলে গতকালই জানা গেছে। তবে তাঁকে কোন হাসপাতালে নেওয়া হবে সে ব্যাপারে কোনো সিদ্ধান্ত জানানো হয়নি বলে জানিয়েছেন এক কারা কর্মকর্তা।

খালেদা জিয়ার চিকিৎসার জন্য প্রয়োজনে নতুন করে মেডিক্যাল বোর্ড গঠন করা হবে বলে জানিয়েছেন, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম। এদিকে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম কারা মহাপরিদর্শকের বরাত দিয়ে বলেছেন, আইজি প্রিজনস তাঁকে জানিয়েছেন, খালেদা জিয়া যে অজ্ঞান হয়ে গিয়েছিলেন, এটা ঠিক না।

সুগার লেভেল পড়ে যাওয়ায় উনি দাঁড়ানো থেকে ঘুরে গিয়েছিলেন। এদিকে বিএনপি খালেদা জিয়াকে ইউনাইটেড হাসপাতালে নেওয়ার আবারও দাবি জানিয়েছে।

দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসার ব্যাপারে উনি (খালেদা জিয়া) সন্তুষ্ট নন। যেখানে তাঁর যথাযথ চিকিৎসা হবে না, সেখানে তিনি চিকিৎসা করাতে চান না, সেখানে তিনি চিকিৎসা নেবেন না।

সংশ্লিষ্ট কারা কর্মকর্তারা বলছেন, খালেদা জিয়াকে যতটা অসুস্থ বলা হচ্ছে, বাস্তবে তিনি ততটা নন। অন্যদিকে বিএনপির পক্ষ থেকে খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে সরকার উদাসীন বলে অভিযোগ করা হচ্ছে।

কারাগারের একটি সূত্রের দাবি, শনিবার চার চিকিৎসক খালেদা জিয়াকে দেখে পরীক্ষা-নিরীক্ষার পরামর্শ দিয়ে যাওয়ার পর গতকাল দুপুরে তাঁকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে নিয়ে যাওয়ার প্রস্তুতি ছিল। কিন্তু তিনি বিকেল ৩টার আগে ঘুম থেকে না জাগায় তাঁকে নেওয়া সম্ভব হয়নি। আজ সোমবার তাঁকে হাসপাতালে নেওয়া হতে পারে।

কারাগারের সংশ্লিষ্ট এক কর্মকর্তা বলেছেন, বিএনপি নেত্রীর অবস্থা ততটা খারাপ নয়। গতকাল বিকেলে তিনি কালের কণ্ঠকে বলেন, কয়দিন ধরে বেশ গরম পড়ছে। এই গরমে সবাই অতিষ্ঠ। তিনি আরাম আয়েশে থেকেছেন, এই বয়সে কারাগারে কষ্ট পাওয়াটা স্বাভাবিক।

প্রশ্নের জবাবে তিনি বলেন, খালেদা জিয়া প্রতিটি রোজা রেখেছেন। তিনি প্রতিদিন সাহরির সময় ওঠেন। খেয়ে-দেয়ে ফজরের নামাজ পড়ে ঘুমান। আর জোহরের নামাজের আগে ঘুম থেকে ওঠেন। প্রতিদিন এমন রুটিন করেই তিনি চলছেন।

চিকিৎসার বিষয়ে জানতে চাইলে কারা চিকিৎসক মাহমুদুল হাসান শুভ বলেন, তাঁর ব্যক্তিগত চিকিৎসকরা পরীক্ষা-নিরীক্ষার পরামর্শ দিয়ে গেছেন। তাঁরা কোনো ওষুধ দেননি।

বিজনেস আওয়ার/১১জুন/এমএএস

উপরে