ঢাকা, বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮, ৩ কার্তিক ১৪২৫

ss-steel-businesshour24
Runner-businesshour24

ফ্রান্সে ঈদ বাজার জমে উঠেছে

২০১৮ জুন ১২ ১৩:২৭:৫২

বিজনেস আওয়ার ডেস্ক: ফ্রান্সে জমে উঠেছে ঈদ বাজার। প্রবাসী বাংলাদেশিরা ঈদকে কেন্দ্র করে তাই কেনাকাটায় ব্যস্ত সময় পার করছেন। দেশটিতে বাংলাদেশি জামা-কাপড়ের দোকান হাতেগোনা হলেও বিক্রেতারা পণ্য তুলেছেন হাল ফ্যাশনের কথা মাথায় রেখেই। কেনাটাকা ভালো হওয়ায় তাই খুশি তারাও।

ফ্রান্সে বসবাসরত প্রবাসী বাংলাদেশীদের বেশিরভাগই মুসলমান। তাই ঈদের আমেজ পাওয়া যায় এখানেও। কেনাকাটার পাশাপাশি ঈদ উপলক্ষে নানান ব্যস্ততা থাকে প্রবাসী বাংলাদেশিদের মাঝে।

প্রবাসী বাংলাদেশিরা জানান, ঈদে অনেক ব্যস্ততার মাঝেও শপিং করতে এসেছি। নিজের জন্য একটি পাঞ্জাবি নিয়েছি। এছাড়াও এখানে আরো ব্যস্ততা থাকে, ঘর গোছানো, বন্ধুদের দাওয়াত দেওয়া।

এক নারী প্রবাসী জানান, নিজের জন্য সেলোয়ার কামিজ কিনেছি, সেই সঙ্গে পছন্দের মানুষের জন্য পাঞ্জাবি কিনেছি, বাচ্চাদের জন্যও ড্রেস কিনেছি। তবে, এই বারের ঈদে কালেকশনগুলো অনেক সুন্দর।

ফ্রান্সে বাংলাদেশি জামা-কাপড়ের দোকান হাতেগোনা হলেও ঈদকে কেন্দ্র করে দোকানগুলোতে বাহারি কালেকশনের কথা জানিয়ে বিক্রেতারা জানান, ঈদ উপলক্ষে প্রবাসী বাংলাদেশিরা জামা-কাপড়ের দোকান আসতেছেন। সেই সঙ্গে কেনা-কাটাও করছেন। এবং চাঁদ রাত পর্যন্ত আমাদের ব্যবসায় ভাল হবে।

বিজনেস আওয়ার/১২জুন/এমএএস

উপরে