ঢাকা, শনিবার, ১৮ আগস্ট ২০১৮, ২ ভাদ্র ১৪২৫


'খালেদা জিয়াকে সিএমএইচে চিকিৎসা নেয়ার প্রস্তাব'

২০১৮ জুন ১২ ১৩:৪৮:৫১

বিজনেস আওয়ার প্রতিবেদক: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) যাবেন না বলে জানানোর পর বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়াকে প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষার জন্য সিএমএইচ-এ চিকিৎসা নেয়ার প্রস্তাব দেয়া হয়েছে।

জেল কোড অনুযায়ী বেগম জিয়ার স্বাস্থ্য পরীক্ষার জন্য সর্বোচ্চ প্রচেষ্টা নিয়েছে সরকার, এমনটাই জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। বিএসএমএমইউতে চিকিৎসা নিতে অনিহা প্রকাশের পরেই এই কথা বলেন তিনি।

এদিকে, ঢাকার নাজিম উদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারের সামনে পুলিশ ও র‍্যাবের গাড়িসহ নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। এছাড়া খালেদা জিয়াকে হাসপাতালে নেয়ার জন্য আলাদা একটি গাড়িও প্রস্তুত রাখা রয়েছে।

এর আগে, খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসকরা জানিয়েছেন, তিনি ৫ জুন মাইল্ড স্ট্রোকে আক্রান্ত হন। পরে সরকারের পক্ষ থেকে জানানো হয়, বেগম জিয়ার সুগার লেভেল কমে গিয়েছিল। তার স্বাস্থ্যের ব্যাপারে সরকার সচেতন বলেও জানানো হয়।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ড. আখতারুজ্জামান। ওই দিনই তাকে কারাগারে নেয়া হয়।

বিজনেস আওয়ার/১২জুন/এমএএস

উপরে