ঢাকা, বুধবার, ২০ জুন ২০১৮, ৬ আষাঢ় ১৪২৫

ঈদের আগে শেষ কার্যদিবস

উত্থান উভয় শেয়ারবাজারে

২০১৮ জুন ১২ ১৪:৩৭:৪৪

বিজনেস আওয়ার প্রতিবেদক : রোজার ঈদের আগে শেষ কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজার উত্থানে শেষ হয়েছে লেনদেন। এদিন (১২ জুন) উভয় শেয়ারবাজারের সব সূচক বেড়েছে। একইসঙ্গে বেড়েছে হাত বদল হওয়ার বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর এবং টাকার পরিমাণে লেনদেনও।

ঢাকা ও স্টক এক্সচেঞ্জ (ডিএসই ও সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৩৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫৩৬৫ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ০১ পয়েন্ট এবং সিএসই-৩০ সূচক ৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১২৩৮ ও ১৯৫৮ পয়েন্টে।

এদিন ডিএসইতে ৪৫৭ কোটি ৮৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৭ কোটি টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৪৫০ কোটি টাকার। আজ ডিএসইতে হাত বদল হওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে শেয়ার ও ইউনিট দর বেড়েছে ১৯৮টির, কমেছে ৮৮টির ও অপরিবর্তিত রয়েছে ৫৩টির দর।

অপর শেয়ারবাজার সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১০৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৬৫০৫ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে সিএসই-৫০ সূচক ৯, সিএসই-৩০ সূচক ১২২, সিএসসিএক্স ৬৫ ও সিএসআই ৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১২৩২, ১৫০৩৯, ৯৯৮০ ও ১১০৩ পয়েন্টে।

এদিন সিএসইতে হাত বদল হওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে শেয়ার ও ইউনিট দর বেড়েছে ১১৩টির,কমেছে ৬৮টির ও অপরিবর্তিত রয়েছে ৩৩টির দর। সিএসইতে আজ ১৩ কোটি ৩৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৩ কোটি টাকা বেশি।

বিজনেস আওয়ার/১২ জুন ২০১৮/পিএস

উপরে