ঢাকা, সোমবার, ২০ আগস্ট ২০১৮, ৪ ভাদ্র ১৪২৫


চায়না-সাউদ এশিয়া বিজনেস ফোরামে এফবিসিসিআই

২০১৮ জুন ১২ ১৭:২৭:২২

বিজনেস আওয়ার প্রতিবেদকঃ ১৩তম চায়না-সাউথ এশিয়া বিজনেস ফোরামে যোগ দিতে যাচ্ছে এফবিসিসিআই। এ উদ্দেশ্যে আজ চীনে গেছেন সংস্থাটির সিনিয়র সহ-সভাপতি শেখ ফজলে ফাহিম। এবারের ফোরামের মূল উদ্দেশ্যে ‘আন্ত:যোগাযোগ, অংশীদারিত্ব এবং পারস্পরিক লাভের লক্ষ্যে সহযোগিতা’।

চায়না কাউন্সিল ফর দ্য প্রমোশন অব ইন্টারন্যাশনাল ট্রেড (সিসিপিআইটি), সার্ক চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রি (এসসিসিআই) এবং ইউনান প্রাদেশিক সরকার যৌথভাবে এ ফোরামের আয়োজন করেছে। সভাটি অনুষ্ঠিত হবে চির বসন্তের শহর চীনের কুনমিংয়ে।

বাংলাদেশের তেল পরিশোধন, ঔষুধ খাত, পর্যটন এবং কৃষিভিত্তিক শিল্পে বিনিয়োগের জন্য বিসিআইএম সদস্য দেশগুলোকে ফোরামে আমন্ত্রণ জানানোর কথা রয়েছে। এছাড়াও এফবিসিসিআই নেতা বিসিআইএম সদস্য দেশগুলোকে বাংলাদেশের তৈরি পোশাক, ঔষধ, পাটপণ্য, চামড়াজাত পণ্য, আসবাব সামগ্রী, প্লাস্টিক সামগ্রী ও সিরামিক পণ্য আমদানির আহ্বান জানাবেন।

ফোরামে এফবিসিসিআই এবং সিসিপিআইটি-এর মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হবে। মূলত দ্বিপাক্ষিক বাণিজ্য ও বিনিয়োগ সহযোগিতা শক্তিশালী করা এবং তথ্য বিনিময় আরও উন্নত করার লক্ষ্যে এ স্মারক স্বাক্ষর করা হবে।

বিজনেস আওয়ার/১২জুন/এনআইবি/আর আই

উপরে