ঢাকা, মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮, ২৭ অগ্রহায়ণ ১৪২৫


ঘরমুখো মানুষের ভীরে গাবতলী বাস টার্মিনাল

২০১৮ জুন ১৩ ১২:২৪:৫৭

বিজনেস আওয়ার প্রতিবেদকঃ আপনজনদের সঙ্গে ঈদ করতে যাওয়া মানুষের জনস্রোতে পরিণত হয়েছে গাবতলী বাস টার্মিনাল। আজ বুধবার সকাল থেকেই শুরু হয়েছে ঈদ করতে যাওয়া মানুষের ঘরে ফেরা। গাবতলী বাস টার্মিনালে দূরপাল্লার বাসগুলো আসন পূর্ণ করে ছাড়ছে ঢাকা। এ ছাড়া ঢাকার আশপাশের জেলাতে যাওয়ার বাসগুলোতেও ছিল যাত্রীদের চাপ। সব মিলে ঘরে ফেরা মানুষের ভিড় ছিল চোখে পড়ার মতো।

জানা গেছে, গতকাল বিকেল থেকেই মূলত যাত্রীদের চাপ বাড়তে শুরু হয়েছে। আজ সকাল থেকে সেই চাপ আরো বেড়েছে। আগামীকাল সমস্ত অফিস গার্মেন্টস বন্ধ হয়ে যাবে তাই আজকের চেয়ে আগামীকাল আরো চাপ বাড়বে। গাবতলীতে দেখা গেছে, নানা ধরনের ভোগান্তি উপেক্ষা করেই সবার অপেক্ষা তাদের কাঙ্ক্ষিত বাসের জন্য। নাড়ির টানে দূর-দূরান্তে ছুটে চলেছেন তারা। এসব যাত্রীদের অধিকাংশই চাকরিজীবী ও শিক্ষার্থী। সময়ের হেরফের হলেও বিভিন্ন পরিবহন কোম্পানির দূরপাল্লার বাসগুলো যাত্রী বোঝাই করে ছাড়ছে টার্মিনাল।

এদিকে এবার ঈদে ঘরমুখো মানুষের যাত্রা আগের চেয়ে স্বস্তিদায়ক হবে এমন আশার কথা শুনিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, এবার রাস্তা গত কয়েক বছরের চেয়ে অনেক ভালো। ইঞ্জিনিয়ারিং প্রবেলম নেই। রাস্তার কারণে যানজটের আশঙ্কা কম।

বিজনেস আওয়ার/১৩জুন/আর আই

উপরে