ঢাকা, বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮, ২ কার্তিক ১৪২৫

ss-steel-businesshour24
Runner-businesshour24

বিশ্বকাপের কনসার্টে মাতবে আজ সারাবিশ্ব

২০১৮ জুন ১৩ ১৬:০৬:১৯

বিজনেস আওয়ার ডেস্ক: আর মাত্র এক দিন বাকি। এরপরই ফিফা বিশ্বকাপ ২০১৮ আসরের পর্দা উঠবে। বছরের আলোচিত এই উৎসবের শুরুটাও হবে জমকালো। এই বিষয়ে কোনো সন্দেহ নেই। সারা বিশ্ব এখন বিশ্বকাপের উদ্বোধনীর অপেক্ষায়। এদিকে বিশ্বকাপ ফুটবল শুরুর এক দিন আগেই মস্কোর রেড স্কয়ার মাতবে বিশ্বকাপ কনসার্টের সুরে। জানা গেছে, আজ বুধবার বাংলাদেশ সময় রাত ১১টায় শুরু হবে এই কনসার্ট।

বিশ্বকাপের উদ্বোধনী কনসার্টে গাইবেন রাশিয়ার বিখ্যাত অপেরা শিল্পী আন্না নেট্রেবকো। রাশিয়া এবং অস্ট্রিয়ার নাগরিক তিনি। নিউইয়র্ক আর ভিয়েনায় থাকেন। এ ছাড়া এখানে পরিবেশন করবেন আইদা গুরিফুল্লিনা। এ ছাড়া বিশ্বখ্যাত কয়েকজন ক্ল্যাসিক্যাল সংগীতশিল্পী এই কনসার্টে গাইবেন। আর কনসার্টের রাতের মূল আকর্ষণ হিসেবে উপস্থিত থাকবেন ফরাসি শিল্পী রবার্তো আলানা।

এ বছর ফিফা বিশ্বকাপ রাশিয়ায় অনুষ্ঠিত হচ্ছে। ১৪ জুন থেকে ১৫ জুলাই পর্যন্ত চলবে বছরের সবচেয়ে বড় এই উৎসব। মস্কোসহ রাশিয়ার ১১টি শহরের ১২টি স্টেডিয়ামে ম্যাচগুলো অনুষ্ঠিত হবে।

এদিকে মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে হবে ফিফা বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান। এটি রাশিয়ার জাতীয় স্টেডিয়াম। সেখানে একসঙ্গে প্রায় ৮১ হাজার লোক খেলা দেখতে পারেন। আর এই মাঠেই ২০১৮ সালের ফিফা বিশ্বকাপের চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হবে। বাংলাদেশ সময় আগামী বৃহস্পতিবার রাত নয়টায় শুরু হবে এবারের আসরের প্রথম ম্যাচ। এই ম্যাচে অংশ নেবেন স্বাগতিক দেশ রাশিয়া আর সৌদি আরব। উদ্বোধনী আসর শুরু হবে উইল স্মিথ ও নিকি জ্যামের এবারের টুর্নামেন্টের অফিশিয়াল থিম সং ‘লিভ ইট আপ’ দিয়ে। সঙ্গে থাকবে দলীয় নাচ আর আতশবাজির খেলা।

বিজনেস আওয়ার / ১৩ জুন / আর এইচ

উপরে