ঢাকা, শনিবার, ২১ জুলাই ২০১৮, ৬ শ্রাবণ ১৪২৫


আজ চাঁদ দেখা গেলে কাল পবিত্র ঈদুলফিতর

২০১৮ জুন ১৫ ১৩:৫৮:৩৫

বিজনেস আওয়ার ডেস্ক: ১৪৩৯ হিজরি সনের পবিত্র ঈদুলফিতরের তারিখ নির্ধারণ ও শাওয়াল মাসের চাঁদ দেখার সংবাদ পর্যালোচনা এবং এ বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করতে আজ(শুক্রবার)সন্ধ্যা সোয়া ৭ টায় (বাদ মাগরিব) ইসলামিক ফাউন্ডেশন বায়তুল মুকাররম সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির এক সভা অনুষ্ঠিত হবে।

আজ চাঁদ দেখা গেলে কাল ঈদ। এক মাস সিয়াম সাধনার পর দিনটিতে উদযাপন হবে পবিত্র ঈদুল ফিতর। চাঁদ দেখা না গেলে পরের দিন রোববার ঈদুল ফিতর অনুষ্ঠিত হবে।

সভায় সভাপতিত্ব করবেন ধর্মমন্ত্রী ও জাতীয় চাঁদ দেখা কমিটির সভাপতি অধ্যক্ষ মতিউর রহমান।

বাংলাদেশের আকাশে কোথাও পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখা গেলে তা নিম্নোক্ত টেলিফোন ও ফ্যাক্স নম্বরে অথবা অন্য কোনো উপায়ে জানানোর জন্য অনুরোধ জানানো হয়েছে।

টেলিফোন নম্বর : ৯৫৫৯৪৯৩, ৯৫৫৯৬৪৩, ৯৫৫৫৯৪৭, ৯৫৫৬৪০৭ ও ৯৫৫৮৩৩৭। ফ্যাক্স নম্বর: ৯৫৬৩৩৯৭ ও ৯৫৫৫৯৫১।

এদিকে, রাজধানীর জাতীয় ঈদগাহে দেশের প্রধান ঈদ জামায়াত অনুষ্ঠানের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। লাখো মুসল্লির নামাজ আদায়ের জন্য জাতীয় ঈদগাহ এখন প্রস্তুত।

জাতীয় ঈদগাহে দেশের প্রধান ঈদ জামাত সকাল সাড়ে ৮টায় অনুষ্ঠিত হবে। নামাজে ইমামতি করবেন বায়তুল মুকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মাওলানা মুহাম্মদ মিজানুর রহমান।

যদি আবহাওয়াজনিত কারণে কোনো দুর্যোগপূর্ণ পরিস্থিতি হয় তাহলে ঈদের প্রধান জামাত জাতীয় মসজিদ বায়তুল মুকাররমে সকাল ৯টায় অনুষ্ঠিত হবে।

বিজনেস আওয়ার / ১৫ জুন / আর এইচ

উপরে