ঢাকা, বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫


শাহজাহান হত্যার বিচারের দাবিতে যুক্তরাষ্ট্রে মানববন্ধন

২০১৮ জুন ২১ ১২:২০:৫৩

বিজনেস আওয়ার ডেস্ক: সন্ত্রাসীদের হাতে নিহত শাহজাহান বাচ্চু হত্যাকাণ্ডের বিচারের দাবি জানিয়েছেন যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশিরা। স্থানীয় সময় সোমবার সন্ধ্যায় জ্যাকসন হাইটসে মানববন্ধন ও পথসভার আয়োজন করেন প্রবাসী নাগরিক সমাজ।

সাংবাদিক মুজাহিদ আনসারীর সভাপতিত্বে ও তোফাজ্জল লিটনের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন সুশীল শাহা, জাকির আহমেদ রনি, গোপাল স্যান্যাল, এন্ড্রো ডেনিস এবং স্বীকৃতি বড়ুয়া।

সভাপতির বক্তব্যে সাংবাদিক মুজাহিদ আনসারি বলেন, প্রকাশক শাহজাহান বাচ্চু হত্যাকাণ্ডসহ সকল হত্যাকাণ্ডের রহস্য উন্মোচন করে তার বিচার দাবি করছি এই সভা থেকে। ৩০ লক্ষ্য শহীদের রক্তে গড়া এই বাংলাদেশ কোনো দিন পরাজিত হতে পারে না।

বাংলাদেশ গণজাগরণ মঞ্চের প্রতিষ্ঠাতা সংগঠক জাকির আহমেদ রনি বলেন, যখন লালনে ভাস্কর্য মৌলবাদীরা ভেঙে ফেলে দিলো আমরা প্রতিবাদ করেছি, মুক্তমনা ব্লগারসহ ভিন্ন মতামতের জন্য নানা ধর্মের মানুষকে হত্যা করা হয়েছে আমরা বারে বার প্রতিবাদ করেছি।

নিউইয়র্ক স্যাকুলার আন্দোলনের সংগঠক এন্ড্রো ডেনিস বলেন, আমি এখানে না আসলে জানতেই পারতাম না তৃতীয় বিশ্বের দেশগুলোতে ধর্মীয় উগ্রবাদীতা জালের মতো ছড়িয়ে পড়ছে। বাংলাদেশে অন্তত ২০ জনকে হত্যা করা হয়েছে তাদের ভিন্ন মত চর্চার জন্য।

নিউ ইয়র্ক গণজাগরণ মঞ্চের অন্যতম সংগঠক গোপাল স্যান্যাল বলেন, গণজাগরণ মঞ্চ থেকে যুদ্ধাপরাধীদেও বিচারের দাবি জানানো হয়েছিলো সরকার তাদের ছোড়ে ফেলে দিয়েছে, যারা অসাম্প্রদায়িক চেতনার কথা বলেছে, মুক্ত চিন্তার কথা বলেছে উগ্রবাদীরা তাদের হত্যা করেছে।

নিউ ইয়র্ক ঘাতক দালাল নির্মূল কমিটির সাধারণ সম্পাদক স্বীকৃতি বড়ুয়া, বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক দেশ। তাকে সাম্প্রদায়িক দেশ হিসেবে বিশ্বে পরিচিত করার জন্য একটি মহল প্রতিনিয়ত চেষ্টা করে যাচ্ছে।

বিজনেস আওয়ার/২১জুন/এমএএস

উপরে