ঢাকা, বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮, ১ অগ্রাহায়ণ ১৪২৫


আগামীকালও কি তাবিজ পড়ে খেলবেন মেসি!

২০১৮ জুন ২৯ ১৫:২৪:২১

রাশিয়া বিশ্বকাপে শুরুটা মোটেও সুখকর হয়নি মেসিদের। প্রথম ম্যাচে ড্র, দ্বিতীয় ম্যাচে লজ্জাজনক হার। শেষ ষোলতে যেতে মাত্র একটি ম্যাচ আবার একটা শর্ত। সবকিছু পেছনে ফেলে মেসি জ্বলে উঠলেন তৃতীয় ম্যাচে। খাদের কিনার থেকে দলকে টেনে তুললেন মেসি বাহিনী।

নাইজেরিয়ার বিপক্ষে মেসি নিজে গোল করলেন আবার দলকে উজ্জিবিত করে রেখেছেন। গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে মঙ্গলবার (১৬ জুন) গোল করে আবারো নিজেকে ফিরিয়ে এনেছেন আর্জেন্টাইন তারকা ফরোয়ার্ড লিওনেল মেসি। সেই ম্যাচে মেসির জ্বলে ওঠার কারণ নাকি একজন সাংবাদিকের মায়ের দেয়া সৌভাগ্য তাবিজ!

বাঁচামরার লড়াইয়ে নাইজেরিয়ার বিপক্ষে অনেক সমীকরণ সামনে রেখেই মাঠে নেমেছিল আর্জেন্টিনা। তবে সব ছাপিয়ে ম্যাচের আগে অবশ্য আত্মবিশ্বাস ছিল মেসির, মাঠে নেমে রাশিয়া বিশ্বকাপের ১০০তম গোলটাও করেছিলেন তিনি। বিশ্ব দেখল মেসির পায়ের যাদু।

এর আগে মঙ্গলবার ম্যাচের পর ভাইরাল হয়েছে মেসির একটি ভিডিও। যেখানে মেসির সঙ্গে রামা প্যানতোরোত্তো নামের এক সাংবাদিকের কথা হয়। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে সেই ভিডিও পোস্ট করেন রামা। যেখানে লেখা ছিল, ‘প্রথম ম্যাচের দিনে আমার মায়ের দেয়া সৌভাগ্য তাবিজ এনে মেসিকে দিয়েছিলাম। আমি জানতাম না সে (মেসি) এটা রেখেছে, নাকি ফেলে দিয়েছে। তাই তাকে জিজ্ঞেস করেছিলাম। এরপরই মেসি তার মোজায় রাখা সেই সৌভাগ্য তাবিজ আমাকে দেখিয়েছিল।’

সাংবাদিক রামার মায়ের কথায় সৌভাগ্য তাবিজ পরেছিলেন মেসি। আর্জেন্টাইন তারকার মোজায় ভেতরের সেই রক্ষা কবজ বা তাবিজ দেখার পর ক্যামেরার সামনে এসে রামা বললেন, ‘মা সে (মেসি) সৌভাগ্য তাবিজ পরেই খেলেছে। এটা অবিশ্বাস্য!’

আগামীকাল শনিবার থেকে শুরু হচ্ছে বিশ্বকাপ ফুটবলের মূল উত্তেজনা নক আউট পর্বের খেলা। নকআউট পর্বে শেষ ষোলোর লড়াই শুরুর অপেক্ষা। আগামীকাল ৩০ জুন রাত আটটায় ফ্রান্স ও আর্জেন্টিনার মধ্যেকার নতুন বলের লড়ায়ে শুরু হবে। সেই লড়াই র্শীষ আটে যেতে আবারও কি মেসি সেই সৌভাগ্য তাবিজ পড়ে খেলবেন।

উপরে