ঢাকা, শনিবার, ২১ জুলাই ২০১৮, ৬ শ্রাবণ ১৪২৫

জাতীয় কাউন্সিলের লক্ষে

বিএমএসএফ’র প্রস্তুতি সভা অনুষ্ঠিত

২০১৮ জুন ৩০ ১৮:০৩:৩২

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের (বিএমএসএফ) ৩য় কাউন্সিল ও ৬ষ্ঠ প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে জাতীয় কমিটির আয়োজনে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার রাজধানীর পুরানা পল্টনস্থ মোগল দরবার হলে এই সভা অনুষ্ঠিত হয়।

সভায় সর্বসম্মতিক্রমে আগামি ২৮ জুলাই জাতীয় কাউন্সিলের তারিখ ঘোষণা করা হয়েছে। ১২১টি পদের বিপরীতে নির্বাচন অনুষ্ঠিত হবে।

সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম’র সভাপতি শহীদুল ইসলাম পাইলট।

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম’র সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফরের পরিচালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট সাংবাদিক ও নাট্যকার রাজু আলীম।

বিশেষ অতিথি ছিলেন বিএমএসএফ’র আইন উপদেষ্টা এ্যাডভোকেট কাওসার হোসাইন, বিশিষ্ট কলামিস্ট মোমিন মেহেদী।

সভায় বক্তব্য রাখেন কেন্দ্রীয় সহ-সভাপতি মোফাজ্জল হোসেন, জাহাঙ্গীর হোসেন, স্থায়ী কমিটির সদস্য মাইনুল ইসলাম, জসীম মাহমুদ,জালাল উদ্দীন জুয়েল, রংপুরের সমন্বয়কারী শাহ আলম শাহী, সাংগঠনিক সম্পাদক মাইনুল ইসলাম মৃধা, রংপুরের সাংগঠনিক সম্পাদক মো. ফারুক হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ খায়রুল আলম, কেন্দ্রীয় সদস্য প্রকৌশলী কামাল হোসেন, কলকাতা টিভির মুছা মোর্শেদ, উপ-প্রচার সম্পাদক এসএম জীবন, জহিরুল ইসলাম জাহাঙ্গীর, শেখ আসলাম, মীর নজরুল ইসলাম, তন্ময় মাহমুদ, খালেক নান্নু ও মিজানুর রহমান লিটন প্রমুখ।

সভায় সর্বস্মতিক্রমে সিদ্ধান্ত মোতাবেক আগামী ১৫ জুলাই ৬ষ্ঠ প্রতিষ্ঠা বার্ষিকী ও ২৮ জুলাই বিএমএসএফ’র জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত হবে। সভায় নির্বাচন পরিচালনার জন্য ৩ সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন গঠন করা হয়। কমিশনে এডভোকেট কাওসার হোসাইনকে প্রধান ও বিশিষ্ট কলামিস্ট মোমিন মেহেদী ও কলিম এম জায়েদীকে সদস্য করা হয়েছে। আগামি ১৪ জুলাই পর্যন্ত হালনাগাদ ভোটার তালিকায় সদস্য অন্তভ’ক্তি করা যাবে। এতে জেলা ও উপজেলা পর্যায়ের কমিটির সভাপতি সম্পাদকসহ ৫জন ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন। আগামি ১৭ জুলাই চুড়ান্ত ভোটার তালিকা প্রকাশ ও তফসিল ঘোষণা করা হবে। কাউন্সিলের মাধ্যমে ২৮ জুলাই নির্বাচন অনুষ্ঠিত হবে। এছাড়া ১৫ জুলাই বিএমএসএফ’র ৬ষ্ঠ বর্ষপূর্তি উদযাপন উদযাপন করতে জেলা উপজেলা কমিটিকে বিশেষ ভাবে আহবান জানানো হয়।

বিজনেস আওয়ার/৩০জুন/এ এস

উপরে