ঢাকা, বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫


প্রধানমন্ত্রীর নেতৃত্বে জাতীয় হজ ব্যবস্থাপনা কমিটি গঠন

২০১৮ জুলাই ০৩ ২২:০৭:১২

বিজনেস আওয়ার প্রতিবেদকঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২২ সদস্য বিশিষ্ট জাতীয় হজ ব্যবস্থাপনা কমিটি গঠন করা হয়েছে। সোমবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রথমবারের মতো এ কমিটি গঠনের আদেশ জারি হয়।

কমিটি জাতীয় হজ ও ওমরাহ নীতি এবং সম্পাদিত হজ চুক্তি সংক্রান্ত কার্যক্রম বাস্তবায়নের অগ্রগতি পর্যালোচনা করবে। এছাড়া হজ সংশ্লিষ্ট মন্ত্রণালয়/বিভাগ/দফতর ও প্রতিষ্ঠানগুলোর কার্যক্রমের সমন্বয় সাধন ও বাস্তবায়নের অগ্রগতি পর্যালোচনা, পরিবীক্ষণ এবং আনুষঙ্গিক অন্যান্য বিষয়াদি বিবেচনা করবে এ কমিটি।

কমিটিতে সদস্য হিসেবে আছেন- ধর্ম বিষয়ক মন্ত্রী, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী, মন্ত্রিপরিষদ সচিব, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব, স্থানীয় সরকার বিভাগের সচিব, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব, সুরক্ষা সেবা বিভাগের সচিব, তথ্য মন্ত্রণালয়ের সচিব, স্বাস্থ্য সেবা বিভাগের সচিব, জননিরাপত্তা বিভাগের সচিব, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব, পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব, বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব, ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা, এনএসআই-এর মহাপরিচালক, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক, হজ অফিসের পরিচালক এবং হজ এজেন্সিস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (হাব) এর সভাপতি ও মহাসচিব।

ধর্ম মন্ত্রণালয়ের যুগ্ম সচিব (হজ) কমিটিতে সদস্য-সচিব হিসেবে দায়িত্ব পালন করবেন।

কমিটি বছরে অন্তত একবার বৈঠকে মিলিত হবে। প্রয়োজনবোধে কমিটি সদস্য অন্তর্ভুক্ত করতে পারবে বলে আদেশে উল্লেখ করা হয়েছে।

বিজনেস আওয়ার/৩জুলাই/আর আই

উপরে