ঢাকা, মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮, ৫ অগ্রহায়ণ ১৪২৫


'তথ্যপ্রযুক্তি খাতের সম্ভাবনাগুলোই তুলে ধরছে বেসিস'

২০১৮ জুলাই ০৭ ১৪:৩২:৪৮

বিজনেস আওয়ার প্রতিবেদকঃ বেসিস ন্যাশনাল অ্যাওয়ার্ডের কাজ হলো ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষে ব্যক্তি, ছাত্র, উদ্যোক্তা, এসএমই এবং বাংলাদেশে পরিচালিত তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠানসমূহের অসাধারণ কৃতিত্বের জন্য স্বীকৃতি প্রদান করা বেসিসের মূল উদ্যেশ্য বলে জানিয়েছেন বেসিস এর সভাপতি সৈয়দ আলমাস কবির।

আজ শনিবার (০৭ জুলাই) রাজধানীর বিডিবিএল ভবনের বেসিস মিলনায়তনে ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস ২০১৮ আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

সৈয়দ আলমাস কবির বলেন, আইসিটি অ্যাওর্য়াডসের মাধ্যমে আমরা সারাদেশের উদ্ভাবনী এবং সম্ভাবনাময় তথ্যপ্রযুক্তি প্রকল্পগুলোকে বাছাই করি এবং উৎসাহ প্রদান করার লক্ষে পুরষ্কার প্রদান করি।

বিভিন্ন ক্যাটাগরির প্রকল্পগুলো আমাদের তথ্যপ্রযুক্তি খাতের বিস্তৃত সম্ভাবনাগুলোই তুলে ধরছে। আর এই মনোনীয় প্রকল্পগুলো অ্যাপিকটা অ্যাওর্য়াডে বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের সক্ষমতাও তুলে ধরছে।

তিনি বলেন, এই আইসিটি অ্যাওর্য়াডে ৩৫টি ক্যাটাগরিতে মোট ১০৫টি পুরস্কার প্রদান করা হয়। আর এই পুরস্কারের জন্য গত বছর চিনের গুয়াংজুতে বাংলাদেশ সহ মোট ১৭টি দেশ অংশ গ্রহন করেছিলেন।

তার সুবাধে এই বছরও আমরা অংশ গ্রহন করতে চাই। আর তার জন্য ২০ জুলায়ের মধ্যে বিভিন্ন তথ্যপ্রযুক্তি প্রকল্প বেসিসের নিকট জমা দেয়ার জন্য অনুরোধ করা হল।

উক্ত অনুষ্টানে আরো উপস্থিত ছিলেন বেসিস এর সহ সভাপতি শোয়েব আহমেদ মাসুদ, মুশফিকুর রহমান , বেসিস এর আহবায়ক দিদারুল আলম সহ আরো অনেকে।

বিজনেস আওয়ার/৭জুলাই/এনআইবি/এমএএস

উপরে