ঢাকা, বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫


রাজধানীতে আজ বিএনপির বিক্ষোভ

২০১৮ জুলাই ০৮ ১০:০০:৩১

বিজনেস আওয়ার প্রতিবেদক: বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তির দাবিতে কর্মসূচি পালনে বাধা দেয়ার প্রতিবাদে আজ রোববার ঢাকা মহানগরীর থানায় থানায় বিক্ষোভ করবে বিএনপি। শুক্রবার এ কর্মসূচি ঘোষণা করেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

এর আগে খালেদা জিয়ার জামিন স্থগিতের প্রতিবাদে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বৃহস্পতিবার প্রতিবাদ সমাবেশ কর্মসূচি পালন করার ঘোষণা দেয়া হয়েছিল। কিন্তু প্রশাসনের অনুমতি না থাকায় পূর্ব ঘোষিত ওই কর্মসূচি পালন করতে পারেননি দলটির নেতাকর্মীরা।

এর পরিপ্রেক্ষিতে শনিবার আবারও প্রতিবাদ সমাবেশের কর্মসূচি ঘোষণা করে দলটি। শনিবারও অনুমতি না পাওয়ায় দলের পক্ষ থেকে আজ থানায় থানায় বিক্ষোভ কর্মসূচি পালনের ঘোষণা দেয়া হয়।

এছাড়া পূর্বঘোষণা অনুযায়ী একই দাবিতে আগামীকাল সোমবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন অথবা মহানগর নাট্যমঞ্চে গণঅনশন কর্মসূচি পালনের কথা রয়েছে।

এ বছর ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে রয়েছেন দলের চেয়ারপারসন খালেদা জিয়া। তার মুক্তির জন্য শান্তিপূর্ণ কর্মসূচি পালন করে আসছেন দলটির নেতাকর্মীরা।

ইতিমধ্যে কয়েক দফায় মানববন্ধন, অবস্থান কর্মসূচি, জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান, অনশন কর্মসূচি, স্বাক্ষর অভিযান, কালো পতাকা মিছিল ছাড়াও বিক্ষোভ মিছিলের কর্মসূচি ঘোষণা করে বিএনপি।

বিজনেস আওয়ার/৮জুলাই/এমএএস

উপরে