ঢাকা, শনিবার, ২১ জুলাই ২০১৮, ৬ শ্রাবণ ১৪২৫


'খালেদা জিয়ার সাজার সঙ্গে ভারতও জড়িত'

২০১৮ জুলাই ০৮ ১৫:২৫:৪৬

বিজনেস আওয়ার প্রতিবেদক: গতকাল একটি দৈনিক পত্রিকায় নয়াদিল্লির একটি উচ্চ পর্যায়ের সূত্র থেকে উদ্ধৃতি দিয়ে প্রকাশিত হয়েছে যে, খালেদা জিয়া আইনি পরামর্শক লর্ড কারলাইলকে ভারতে ঢোকার অনুমতি না দিতে নয়াদিল্লিতে জোরালো সুপারিশ পাঠিয়েছে ঢাকাস্থ ভারতীয় হাইকমিশন।

বেগম খালেদা জিয়ার আইনজীবী লর্ড কার্লাইলকে ভারতের ভিসা না দেয়া হলে এটা প্রমাণিত হবে যে তাকে কারাদণ্ড ও জেলে আটকে রাখার পেছনে ভারতীয় হাইকমিশনের ভূমিকা রয়েছে। ব্রিটিশ আইনজীবী লর্ড কারলাইলকে ভারত ভিসা না দিলে প্রমাণ হবে, বেগম জিয়ার সাজার সঙ্গে দেশটি জড়িত আছে বলে মন্তব্য করেছেন বিএনিপির সিনিয়র যুগ্ন মহাসচিব রুহুল কবির রিজভী।

রিজভী বলেন, প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের কাছে আমাদের জিজ্ঞাসা, ঢাকাস্থ ভারতীয় হাইকমিশন বাংলাদেশের এখন কোন দলের মুখপাত্র? দেশের জনগণ জানে ঢাকাস্থ ভারতীয় হাইকমিশন কি ভূমিকা পালন করছে।

তিনি বলেন, বাংলাদেশের একটি ভোটারবিহীন সরকারকে টিকিয়ে রাখতে ভারতীয় হাইকমিশন কর্মকর্তাদের ভূমিকা উপনিবেশিক শাসকদের মতো। যেন তারা বাংলাদেশে তাদের প্রভুদের টিকিয়ে রাখতে উঠেপড়ে লেগেছে।

ঢাকার ভারতীয় হাইকমিশন যদি উপনিবেশিক শাসনের গভর্নর হাউসে পরিণত হয়ে বাংলাদেশের অভ্যন্তরীণ রাজনীতিতে হস্তক্ষেপ করতে থাকে, তাহলে বুঝতে হবে দেশের স্বাধীনতা বিপন্ন ও সার্বভৌমত্ব অতি দুর্বল।

বিজনেস আওয়ার/৮জুলাই/এমএএস

উপরে