ঢাকা, মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮, ৫ অগ্রহায়ণ ১৪২৫


২০ ঘন্টা ভোগান্তির পর চট্টগ্রামে ধর্মঘট স্থগিত

২০১৮ জুলাই ০৯ ১৩:২৬:২৩

বিজনেস আওয়ার প্রতিবেদক (চট্টগ্রাম) : দীর্ঘ ২০ ঘন্টা ভোগান্তির পর চট্টগ্রামে বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে ডাকা ধর্মঘট স্থগিত করেছে বেসরকারি চিকিৎসা প্রতিষ্ঠান সমিতি। আজ সোমবার বেলা ১২টার দিকে এ ধর্মঘট স্থগিত করেন।

বিষয়টি নিশ্চিত করে বেসরকারি চিকিৎসা প্রতিষ্ঠান সমিতির সভাপতি ডা. আবুল কাশেম বলেন, পরিবেশ-পরিস্থিতি ও রোগীদের দুর্ভোগে বিষয় চিন্তা করে আমরা চট্টগ্রামের সকল বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে ডাকা ধর্মঘট সাময়িক স্থগিত করেছি।

এর আগে গতকাল রোববার ত্রুটিপূর্ণ লাইসেন্সে অদক্ষ-অনভিজ্ঞ ডাক্তার-নার্স দ্বারা পরিচালিত ম্যাক্স হাসপাতালসহ নগরের বেসরকারি হাসপাতালগুলোতে র‌্যাবের অভিযানের পর হঠাৎ করে স্বাস্থ্যসেবার বন্ধের ঘোষণা দেন বেসরকারি চিকিৎসা প্রতিষ্ঠান সমিতি। এতে চরম দুর্ভোগে পড়েন রোগীরা।

এদিকে, নগরসহ চট্টগ্রামের বিভিন্ন উপজেলায় বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারগুলো বন্ধ থাকায় সেবাপ্রার্থীরা চরম দুর্ভোগে পড়েন। সোমবার (০৯ জুলাই) সকাল থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে রোগীর সংখ্যা বাড়তে থাকে।

অন্য এক প্রশ্নের উত্তরে বেসরকারি চিকিৎসা প্রতিষ্ঠান সমিতির সভাপতি ডা. আবুল কাশেম বলেন, আমরা অনেক কষ্টের মাধ্যমে বেসরকারি হাসপাতাল, ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টারগুলো প্রতিষ্ঠা করেছি। এসব বেসরকারি প্রতিষ্ঠানগুলো আমরা সুষ্ঠুভাবে চালাতে চাই। এসব প্রতিষ্ঠানের ভুল-ভ্রান্তি আমরা সংশোধন করবো।

কিন্তু এসব বেসরকারি প্রতিষ্ঠানগুলোকে যদি লাখ লাখ টাকা জরিমানা করা হয়। তা পরিশোধ কীভাবে করবে? এসব বিবেচনায় আমরা ধর্মঘট ডেকেছিলাম। সাময়িক দুর্ভোগের জন্য আমরা রোগীদের কাছে মাফ চাই।

বিজনেস আওয়ার/৯জুলাই/এমএএস

উপরে