ঢাকা, মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮, ৫ অগ্রহায়ণ ১৪২৫


ডিএসইর লেনদেন ছাড়ালো হাজার কোটি টাকা

২০১৮ জুলাই ১০ ১৪:৪৯:০৭

বিজনেস আওয়ার প্রতিবেদক : উত্থানে শেষ হয়েছে উভয় শেয়ারবাজারের লেনদেন। মঙ্গলবার (১০ জুলাই) উভয় শেয়ারবাজারের সব সূচক বেড়েছে। একই সঙ্গে বেড়েছে টাকার পরিমাণে লেনদেনও। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) লেনদেন হাজার কোটি টাকা ছাড়িয়েছে। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন বেড়েছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, আজ ডিএসইতে লেনদেন হয়েছে ১ হাজার ৮৮ কোটি ১৯ লাখ টাকার। যা সাত মাস ১৮ দিনের মধ্যে সর্বোচ্চ। এর আগে ২০১৭ সালের ২২ নভেম্বর ডিএসইতে লেনদেন হয়েছিল ১ হাজার ৯১ কোটি টাকার। আর আগের দিন থেকে আজ ডিএসইতে লেনদেন ১৮৭ কোটি টাকা বেশি হয়েছে। আগের দিন লেনদেন হয়েছিল ৯০১ কোটি টাকার। অপর শেয়ারবাজার সিএসইতে আজ ৬১ কোটি ৭৬ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ১৭ কোটি টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৪৪ কোটি টাকার।

এদিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৩০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫৩৭১ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৩ ও ডিএসই-৩০ সূচক ১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১২৭১ ও ১৯১১ পয়েন্টে। অপর শেয়ারবাজার সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১০৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৬৫৬৭ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে সিএসই-৩০ সূচক ৯১, সিএসসিএক্স৬৫ পয়েন্ট ও সিএসআই ১০ বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১৪৮৩৩, ১০০২৩ ও ১১৩৪ পয়েন্টে। তবে সিএসই-৫০ সূচক ১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১২০২ পয়েন্টে।

আজ ডিএসইতে হাত বদল হওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে শেয়ার ও ইউনিট দর বেড়েছে ১৮৩টির, কমেছে ৯৯টির ও অপরিবর্তিত রয়েছে ৫৭টির দর। আর সিএসইতে হাত বদল হওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে শেয়ার ও ইউনিট দর বেড়েছে ১৬০টির, কমেছে ৭৪টির ও অপরিবর্তিত রয়েছে ১৬টির দর।

বিজনেস আওয়ার/১০ জুলাই ২০১৮/পিএস

উপরে