ঢাকা, শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫


ডিএসইর লেনদেন ছাড়ালো ১১’শ কোটি টাকা

২০১৮ জুলাই ১১ ১৪:৪৭:৫৬

বিজনেস আওয়ার প্রতিবেদক : উত্থানে শেষ হয়েছে উভয় শেয়ারবাজারের লেনদেন। বুধবার (১১ জুলাই) উভয় শেয়ারবাজারের সব সূচক বেড়েছে। একই সঙ্গে বেড়েছে টাকার পরিমাণে লেনদেনও। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) লেনদেন ১১’শ কোটি টাকা ছাড়িয়েছে। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন বেড়েছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, আজ ডিএসইতে লেনদেন হয়েছে ১ হাজার ১১৫ কোটি ২৯ লাখ টাকার। যা সাত মাস ২১ দিনের মধ্যে সর্বোচ্চ। এর আগে ২০১৭ সালের ২০ নভেম্বর ডিএসইতে লেনদেন হয়েছিল ১ হাজার ১৫৮ কোটি টাকার। আর আগের দিন থেকে আজ ডিএসইতে লেনদেন ২৭ কোটি টাকা বেশি হয়েছে। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ৮৮ কোটি টাকার। অপর শেয়ারবাজার সিএসইতে আজ ৫৮ কোটি ৩৮ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৩ কোটি টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ৬১ কোটি টাকার।

এদিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫৩৭৯ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে ডিএসই-৩০ সূচক ৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৯১৫ পয়েন্টে। তবে অপর সূচক শরিয়াহ সূচক ৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১২৬৬ পয়েন্টে। অপর শেয়ারবাজার সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৬৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৬৬১৭ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে সিএসই-৫০ সূচক ১০, সিএসই-৩০ সূচক ৭৩ ও সিএসসিএক্স ৪৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১২১১, ১৪৯০০ ও ১০০৫৪ পয়েন্টে। তবে অপর সূচক সিএসআই ১ পয়েন্টে কমে দাঁড়িয়েছে ১১৩২ পয়েন্টে।

আজ ডিএসইতে হাত বদল হওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে শেয়ার ও ইউনিট দর বেড়েছে ১৫৩টির, কমেছে ১৫৭টির ও অপরিবর্তিত রয়েছে ৩১টির দর। আর সিএসইতে হাত বদল হওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে শেয়ার ও ইউনিট দর বেড়েছে ১০৭টির, কমেছে ১২২টির ও অপরিবর্তিত রয়েছে ২১টির দর।

বিজনেস আওয়ার/১১ জুলাই ২০১৮/পিএস

উপরে