ঢাকা, বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮, ১ অগ্রাহায়ণ ১৪২৫


শেয়ার দর অস্বাভাবিক বাড়ছে ৫ কোম্পানির

২০১৮ জুলাই ১২ ১০:০১:৪৪

বিজনেস আওয়ার প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত পাঁচ কোম্পানির শেয়ার দর কোনো কারণ ছাড়াই অস্বাভাবিক বাড়ছে বলে ঢাকা স্টক এক্সচেঞ্জকে (ডিএসই) জানানো হয়েছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানি পাঁচটি হলো : অ্যাডভেন্ট ফার্মা, সাফকো স্পিনিং মিলস, সালভো কেমিক্যাল, মিরাকল ইন্ডাস্ট্রিজ এবং ফনিক্স ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট।

জানা গেছে, ৩ জুলাই থেকে ১০ জুলাই পর্যন্ত অ্যাডভেন্ট ফার্মার শেয়ার দর ৩১.৯০ টাকা থেকে বেড়ে ৪০.৫০ টাকায় পৌঁছায়, অর্থাৎ পাঁচ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ৮.৬০ টাকা বা ২৭ শতাংশ, সাফকো স্পিনিংয়ের ৩ জুলাই থেকে ১১ জুলাই পর্যন্ত শেয়ার দর ১৮.৮০ টাকা থেকে বেড়ে ২০.৪০ টাকায় পৌঁছায়, অর্থাৎ ছয় কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ১.৬০ টাকা বা ৯ শতাংশ, সালভো কেমিক্যালের ৩ জুলাই থেকে ১১ জুলাই পর্যন্ত শেয়ার দর ২৪.৪০ টাকা থেকে বেড়ে ২৯.৬০ টাকায় পৌঁছায়, অর্থাৎ ছয় কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ৫.২০ টাকা বা ২১ শতাংশ, ফনিক্স ফাইন্যান্সের শেয়ার দর গত ৪ জুলাই থেকে ১০ জুলাই পর্যন্ত ৩২.৮০ টাকা থেকে বেড়ে ৩৭.১০ টাকায় পৌঁছায়, অর্থাৎ চার কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ৪.৩০ টাকা বা ১৩ শতাংশ এবং মিরাকলের শেয়ার দর ৩ জুলাই থেকে ১১ জুলাই পর্যন্ত ৪৩.৭০ টাকা থেকে বেড়ে ৫৩.৪০ টাকায় পৌঁছায়, অর্থাৎ ছয় কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ৯.৭০ টাকা বা ২২ শতাংশ বেড়েছে। বেড়েছে।

কোম্পানি পাঁচটির শেয়ার দর এভাবে বাড়াকে অস্বাভাবিক বলে এর কারণ জানতে চেয়ে নোটিশ দেয় ডিএসই। কিন্তু ডিএসইর নোটিশের জবাবে গত ১১ জুলাই কোম্পানি পাঁচটির পক্ষ থেকে জানানো হয়েছে, শেয়ার দর এভাবে বাড়ার জন্য তাদের কাছে কোনো মূল্য সংবেদনশীল তথ্য নেই।

বিজনেস আওয়ার/১২ জুলাই ২০১৮/পিএস

উপরে