ঢাকা, রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫


মুক্তির পথে জয়ার চার ছবি

২০১৮ জুলাই ১২ ১২:২৪:৪০

বিনোদন প্রতিবেদক : দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। এপার বাংলার পাশাপাশি ওপার বাংলার অসংখ্য চলচ্চিত্রে অভিনয় করে নন্দিত হয়েছেন তিনি। চলতি বছর কলকাতার পর্দাজুড়ে থাকবে জয়া আহসানের দখল। আগামী চার মাসে কলকাতায় বাংলাদেশী এই অভিনেত্রীর চারটি চলচ্চিত্র মুক্তি পেতে যাচ্ছে।

আগস্টে বিরসা দাশগুপ্ত পরিচালিত ‘ক্রিসক্রস’ চলচ্চিত্রের মুক্তির মধ্য দিয়ে শুরু হচ্ছে জয়ার কলকাতা ২০১৮। মূলত বৈষম্যমূলক আচরণের শিকার হওয়া নারীদের জীবনের গল্প উঠে আসবে ‘ক্রিসক্রস’ চলচ্চিত্রে।

জয়া অভিনীত ‘ক্রিসক্রস’ ছাড়াও আগামী সেপ্টেম্বরে মুক্তি পেতে যাচ্ছে অর্নব পাল পরিচালিত ‘বৃষ্টি তোমাকে দিলাম’, অক্টেবরে পূজা উৎসবকে কেন্দ্র করে মুক্তি পাচ্ছে পূজোর সময় শিবপ্রসাদ মুখোপাধ্যায়-নন্দিতা রায় পরিচালিত ‘কণ্ঠ’ এবং কৌশিক গাঙ্গুলির পরিচালনায় ‘বিসর্জন’ চলচ্চিত্রের সিক্যুয়াল ‘বিজয়া’।

জয়া জানালেন, চলচ্চিত্রগুলোর প্রচারে ব্যস্ত সময় কাটছে তার। তবে এই চলচ্চিত্রগুলোর মধ্যে আলোচনায় এগিয়ে ‘ক্রিসক্রস’। ভিন্ন শ্রেণী পেশার ছয় নারীকে নিয়ে নির্মিত এ চলচ্চিত্রে জয়ার চরিত্রটি মিস সেন। ক্যারিয়ারে সফল, কিন্তু ব্যক্তিগত জীবনে একা এক নারীর চরিত্রে অভিনয় করেছেন জয়া।

৭ জুলাই মুক্তিপ্রাপ্ত ১মিনিট ২২সেকেন্ডের ‘ক্রিসক্রস’ টিজারে জয়া তার আলো ছড়িয়েছেন। কিছুটা খোলামেলা দৃশ্যের ইঙ্গিতও মিলেছে চরিত্রটির জীবন-যাপন ভঙ্গিমায়।

জয়া আহসান ছাড়াও চলচ্চিত্রটির টিজারে পরিচয় করিয়ে দেয়া হয়েছে অন্য পাঁচ চরিত্রকেও। ফটো সাংবাদিক ইরা হলেন মিমি চক্রবর্তী, বয়ফ্রেন্ডের সঙ্গে থাকেন তিনি। নুসরাত জাহান এই চলচ্চিত্রে মেহের।

তিনি মুসলিম স্ট্রাগলিং অভিনেত্রী। সোহিনী সরকার এই চলচ্চিত্রে উত্তর কলকাতার গৃহবধূ রূপা। প্রিয়াঙ্কা সরকারের চরিত্রটির নাম সুজি। বাঙালী খ্রীস্টান মেয়েটি সিঙ্গেল মাদার।

উর্ণা অর্থাৎ ঋদ্ধিমা ঘোষ ঠিক যেন পাশের বাড়ির মেয়ে। ব্লগ লেখেন। একাই থাকেন এই স্বাধীনচেতা মেয়ে। এইভাবে ভিন্ন ছয়টি চরিত্রের উপস্থাপনা দেখা যাবে এই ‘ক্রিসক্রস’ চলচ্চিত্রে।

বিজনেস আওয়ার/১২জুলাই/এসআর/এমএএস

উপরে