ঢাকা, বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮, ৩ কার্তিক ১৪২৫

ss-steel-businesshour24
Runner-businesshour24

তালিকাচ্যুতির লক্ষ্যে আরো ২ কোম্পানিকে শোকজের সিদ্ধান্ত

২০১৮ আগস্ট ০৮ ১১:৩০:৩২

বিজনেস আওয়ার প্রতিবেদক : তালিকাচ্যুতির (ডিলিস্টিং) লক্ষ্যে আরো দুই কোম্পানিকে কারণ দর্শানোর চিঠি (শোকজ) দেয়ার সিদ্ধান্ত নিয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানি দুইটি হলো : সোনারগাঁও টেক্সটাইল এবং ইনফর্মেশন সার্ভিসেস নেটাওয়ার্ক।

গত ৫ বছর বা এর বেশি সময় ধরে শেয়ারহোল্ডারদের লভ্যাংশ না দেয়ায় কোম্পানি দুইটিকে তালিকাচ্যুতির লক্ষ্যে কারণ দর্শানোর চিঠি দেবে ডিএসই। এক্ষেত্রে কোম্পানিগুলোর বর্তমান ও ভবিষ্যতের ব্যবসায়িক পরিকল্পনা সম্পর্কে জানতে চাওয়া হবে। এছাড়া কেনো তালিকাচ্যুত করা হবে না, তা জানতে চাওয়া হবে। ব্যাখ্যার পরেই তালিকাচ্যুতির বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

এর আগে ডিএসই ১৩ কোম্পানিকে কারণ দর্শানোর চিঠি (শোকজ) দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ডিএসই। যা মঙ্গলবার (০৭ আগস্ট) ডিএসইর ওয়েবসাইট সূত্রে জানা গেছে। এছাড়া এ তালিকায় আরও ১৫টি কোম্পানি রয়েছে, যেগুলোকে পর্যায়ক্রমে শোকজ করা হবে। সোমবার (০৬ আগস্ট) ডিএসইর পর্ষদ এই সিদ্ধান্ত নিয়েছে।

বিশ্বস্ত সূত্রে জানা গেছে, তালিকাচ্যুতির জন্য ৩০টি কোম্পানিকে নির্বাচন করা হয়েছে। যেসব কোম্পানি নিয়মিত লভ্যাংশ বিতরন ও বার্ষিক সাধারন সভা (এজিএম) করে না। তবে এরমধ্যে ১৫টি কোম্পানিকে শোকজ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিজনেস আওয়ার/০৮ আগস্ট ২০১৮/আরএ

উপরে