ঢাকা, মঙ্গলবার, ১৮ ডিসেম্বর ২০১৮, ৪ পৌষ ১৪২৫


শেয়ারবাজার উত্থানে, বেড়েছে লেনদেনও

২০১৮ আগস্ট ০৮ ১৪:৫৩:১৪

বিজনেস আওয়ার প্রতিবেদক :বুধবার (০৮ আগস্ট) উত্থানে শেষ হয়েছে উভয় শেয়ারবাজারের লেনদেন। এদিন উভয় শেয়ারবাজারের প্রধান প্রধান সূচক বেড়েছে। তবে হাত বদল হওয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টাকার পরিমাণে লেনদেন বেড়েছে। তবে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) কমেছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, এদিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫৪০৬ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে সিএসই-৩০ সূচক ৩ বেড়ে দাঁড়িয়েছে ১৯০৫ পয়েন্টে। তবে শরিয়াহ সূচক ৪ পয়েন্ট কমেছে। অপর শেয়ারবাজার সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৬৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৬৬১৩ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে সিএসই-৫০ সূচক ৯, সিএসই-৩০ সূচক ৭১ ও সিএসসিএক্স ৪৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১২০৬, ১৪৬১৮ ও ১০০৫৬ পয়েন্টে। তবে এদিন সিএসআই ৩ পয়েন্ট কমেছে।

জানা গেছে, আজ ডিএসইতে লেনদেন হয়েছে ৭২৪ কোটি ৪৪ লাখ টাকার। যা আগের দিন থেকে ১৪ কোটি টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৭১০ কোটি টাকার। অপর শেয়ারবাজার সিএসইতে আজ ২৬ কোটি ০৬ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৭ কোটি টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ৩৩ কোটি টাকার।

আজ ডিএসইতে হাত বদল হওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে শেয়ার ও ইউনিট দর বেড়েছে ১৪১টির, কমেছে ১৬৩টির ও অপরিবর্তিত রয়েছে ৩৪টির দর। আর সিএসইতে হাত বদল হওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে শেয়ার ও ইউনিট দর বেড়েছে ৮৫টির, কমেছে ১২৬টির ও অপরিবর্তিত রয়েছে ৩৩টির দর।

বিজনেস আওয়ার/০৮ আগস্ট ২০১৮/পিএস

উপরে