ঢাকা, বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮, ২৮ অগ্রহায়ণ ১৪২৫


নির্বাচনী বিধিভঙ্গে পেছাতে পারে ইমরানের শপথ

২০১৮ আগস্ট ০৮ ২০:৩৫:৪৯

বিজনেস আওয়ার ডেস্কঃ নির্বাচনী বিধিভঙ্গের কারণে ১১ আগস্ট পাকিস্তানের প্রধানমন্ত্রী পদে ইমরান খানের শপথ পিছিয়ে যেতে পারে। যদিও শপথ নেয়ার জন্য জোর প্রস্তুতি নিচ্ছে পাকিস্তান তেহরিক-এ-ইনসাফ (পিটিআই)।

মঙ্গলবার (০৭ আগস্ট) রাতে জানা যায়, ইমরান খান যে পাঁচটি আসন থেকে জিতেছেন বলে দাবি করা হচ্ছিল, তার মধ্যে নির্বাচনী বিধিভঙ্গের দায়ে দু’টি আসনের ফল ঘোষণা স্থগিত রেখেছে নির্বাচন কমিশনার।

সংবাদমাধ্যমের ক্যামেরার সামনে খোলাখুলি ভোট দিয়ে নির্বাচনী বিধিভঙ্গ করেছিলেন তিনি। বিষয়টি নিয়ে ১১ তারিখের আগে যদি কমিশন সিদ্ধান্ত না নেয়, তবে নৈতিক কারণেই শপথ পিছিয়ে দিতে পারেন ইমরান।

এদিকে, ইমরানকে আজ বুধবার হাজিরা দিতে হয়েছে পেশোয়ারে ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি-র (ন্যাব) দফতরে। সরকারি হেলিকপ্টার অপব্যবহারের মামলায় তাকে জিজ্ঞাসাবাদ করেন তদন্তকারীরা। প্রায় এক ঘণ্টাব্যাপী জিজ্ঞাসাবাদ শেষে সেখান থেকে বেরিয়ে আসেন ইমরান। হাতে ন্যাবের দেওয়া ১৫টি প্রশ্ন। যার উত্তর দিতে হবে ১৫ দিনের মধ্যে।

তার বিরুদ্ধে অভিযোগ, ক্ষমতায় থাকাকালীন নিয়ম ভেঙে ব্যক্তিগত কাজে তারা সরকারি হেলিকপ্টারের অপব্যবহার করেছেন। সব মিলিয়ে মোট ৭৪ ঘণ্টা। এ জন্য খাইবার পাখতুনখোয়া প্রদেশের সরকারকে ১ কোটি পাক রুপি দেওয়ার কথা ছিল পিটিআইয়ের। কিন্তু ন্যাব কর্তাদের দাবি, ইমরানের দল দিয়েছে ২০ লক্ষ পাক রুপি। এ নিয়ে তথ্য-প্রমাণও আছে তাদের হাতে।

বিজনেস আওয়ার/৮আগস্ট/আর আই

উপরে