ঢাকা, বুধবার, ১৭ অক্টোবর ২০১৮, ২ কার্তিক ১৪২৫

ss-steel-businesshour24
Runner-businesshour24

শেয়ারবাজার সামান্য উত্থান, কমেছে লেনদেন

২০১৮ আগস্ট ০৯ ১৫:০০:০৫

বিজনেস আওয়ার প্রতিবেদক :বুধবার (০৯ আগস্ট) নামমাত্র উত্থানে শেষ হয়েছে উভয় শেয়ারবাজারের লেনদেন। এদিন উভয় শেয়ারবাজারের প্রধান প্রধান সূচক সামান্য বেড়েছে। তবে হাত বদল হওয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টাকার পরিমাণে লেনদেন আগের দিন থেকে কমেছে। তবে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) বেড়েছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, এদিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫৪০৭ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৬ ও সিএসই-৩০ সূচক ১২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১২৪৫ ও ১৮৯৩ পয়েন্টে। অপর শেয়ারবাজার সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৬৬২৭ পয়েন্টে। অপর সূচক সিএসইএক্স ১৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১০০৬৭ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে সিএসই-৫০ সূচক ১, সিএসই-৩০ সূচক ১৮ ও সিএসআই ৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১২০৪, ১৪৫৯১ ও ১১১২ পয়েন্টে।

জানা গেছে, আজ ডিএসইতে লেনদেন হয়েছে ৭০৩ কোটি ৯৩ লাখ টাকার। যা আগের দিন থেকে ২১ কোটি টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ৭২৪ কোটি টাকার। অপর শেয়ারবাজার সিএসইতে আজ ৩৯ কোটি ৯৬ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ১৪কোটি টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ২৬ কোটি টাকার।

আজ ডিএসইতে হাত বদল হওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে শেয়ার ও ইউনিট দর বেড়েছে ১৩৩টির, কমেছে ১৭০টির ও অপরিবর্তিত রয়েছে ৩৫টির দর। আর সিএসইতে হাত বদল হওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে শেয়ার ও ইউনিট দর বেড়েছে ১১৪টির, কমেছে ১১৪টির ও অপরিবর্তিত রয়েছে ২২টির দর।

বিজনেস আওয়ার/০৯ আগস্ট ২০১৮/পিএস

উপরে