ঢাকা, বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮, ২ কার্তিক ১৪২৫

ss-steel-businesshour24
Runner-businesshour24

ডিএসইতে পিই কিছুটা কমেছে

২০১৮ আগস্ট ১০ ১১:১৪:০৬

বিজনেস আওয়ার প্রতিবেদক: বিদায়ী সপ্তাহে উত্থানে শেষ হয়েছে উভয় শেয়ারবাজারের লেনদেন। উত্থান হলেও সপ্তাহজুড়ে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সার্বিক মূল্য আয় অনুপাত (পিই রেশিও) কিছুটা কমেছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, গত সপ্তাহের শুরুতে ডিএসইর পিই ছিল ১৫.২৮ পয়েন্টে। যা সপ্তাহ শেষে ১৫.১২ পয়েন্টে অবস্থান করছে। অর্থাৎ সপ্তাহের ব্যবধানে পিই কমেছে ০.১৬ পয়েন্ট বা ১.০৫ শতাংশ কমেছে।

সপ্তাহ শেষে ব্যাংক খাতের পিই রেশিও অবস্থান করছে ৯.৪২ পয়েন্টে। এছাড়া তথ্যপ্রযুক্তি খাতের ২২.২৩ পয়েন্টে, বস্ত্র খাতের ১৮.৫৯ পয়েন্টে, ওষুধ ও রসায়ন খাতের ১৭.৪৯ পয়েন্টে, প্রকৌশলী খাতের ১৭.৪৯ পয়েন্টে, বীমা খাতের ১০.০৭ পয়েন্টে, বিবিধ খাতের ১৯.৬২ পয়েন্টে, খাদ্য খাতের ১৮.৩০ পয়েন্টে, চামড়া খাতের ১৬.৭৪ পয়েন্টে, সিমেন্ট খাত ৩৫.৭১ পয়েন্টে, বিদ্যুৎ ও জ্বালানি খাত ১৪.০৫ পয়েন্টে, আর্থিক খাত ১৬.৫৬ পয়েন্টে, ভ্রমণ ও অবকাশ খাতের ২৬.৫০ পয়েন্টে, পেপার ১০৫.৯০ পয়েন্টে, টেলিযোগাযোগ খাত ১৪.৬৯ পয়েন্টে, সেবা ও আবাসন খাত ১৫.৪৮ পয়েন্টে, সিরামিক খাত ২৭.০২ পয়েন্টে এবং পাট খাট (-) ৫১.০৯ পয়েন্টে অবস্থান করছে।

বিজনেস আওয়ার/১০ আগস্ট ২০১৮/পিএস

উপরে