ঢাকা, শুক্রবার, ১৭ আগস্ট ২০১৮, ১ ভাদ্র ১৪২৫


আজ রাতে আরটিভিতে সজল-ভাবনার ‘ভালোবাসার সীমান্তে’

২০১৮ আগস্ট ১০ ১৩:০৫:০৩

বিনোদন প্রতিবেদক : নবাব বিভিন্ন টেইলার্সে শাড়ি সরবরাহ করে থাকেন। এদিকে একটি টেইলার্সে দর্জির কাজ করেন বিউটি। নবাব বিউটিকে খুব ভালোবাসে। শাড়ি সরবরাহ করার সুবাদেই তাদের পরিচয়। এই পরিচয়ই একসময় রূপ নেয় প্রেমে।

নবাবের ইচ্ছে বিউটিকে একটি মোবাইল ফোন উপহার দেওয়ার। তাকে নিয়ে একদিন অভিজাত মানুষের মতো এই শহরটা ঘুরে দেখার। বিউটি অবসর না পেলেও ভালোবাসার মানুষের কথায় সাড়া দিয়ে একদিন বেরিয়ে পড়েন। দিনটি স্মরণীয় করে রাখতে দু’জনে খাওয়া-দাওয়া, ঘোরাঘুরি করা, সিনেমা দেখা সবই করে।

সারাদিন ঘোরাঘুরির পর ফেরার পথে নবাব বিউটিকে একটি গলিতে নিয়ে যায়। সেখানে হঠাৎ বিউটি অপহরণ হয়। নবাব বিউটিকে রক্ষা করতে গেলে উল্টো তাকে মার খেতে হয়। একসময় নিজের জীবন নিয়ে পালায় নবাব। তারপর নানা ঘটনার মধ্য দিয়ে এগিয়েছে গল্পটি।

এমন গল্প নিয়ে নির্মিত হয়েছে একক নাটক ‘ভালোবাসার সীমান্তে’। ইকবাল হোসাইন চৌধুরীর রচনায় নাটকটি পরিচালনা করেছেন মনজুরুল আলম।

এই নাটক সম্পর্কে নির্মাতা মনজুরুল বলেন, ‘বর্তমান সময়ে যে নাটক নির্মান হচ্ছে তার বেশিভাগ গল্প এই সময়কে ধরতে পারছে না। নির্মাতা হিসাবে দায়বদ্ধতার জায়গা থেকেই নারী পাচারের এই গল্পটি বেছে নিয়েছি। যেখানে কর্মজীবী একজন মেয়ে কাজের সুত্রেই একটি ছেলের সাথে পরিচয় হয় এভাবেই ভালবাসায় জরিয়ে পরে। একদিকে বিশ্বাস, একটি বেঁচে থাকার স্বপ্নের গল্প এক অন্যদিকে ভালোবাসার মানুষের সাথে প্রতারণার, স্বপ্ন ভঙ্গের নিখুঁত পরিকল্পনা’।

অভিনেতা আবদুন নূর সজল বলেন, ‘নারী পাচার দেশে প্রতিনয়ত হচ্ছে। কিভাবে হচ্ছে সেটা আড়ালেই থেকে যাচ্ছে। যে ছেলেটি একের পর এক মেয়েদের সাথে ভালোবাসার ফাঁদ তৈরি করে যাচ্ছে। এবার সে নিজের ফাঁদে পা দিয়ে বসে। আমি মনে করি গল্পটি একটু হলেও মানুষের মধ্যে সচেতনতা তৈরি, একটা ন্যায় অন্যায় বোধ জাগ্রত করবে। সেই বার্তা নাটকটিকে আছে’।

আশনা হাবীব ভাবনা বলেন, ‘আমি দর্জির দোকানে কাজ করে সংসার চালাই এমন একটি চরিত্র। যে মেয়েটি খুবই সহজ সরল। যে মেয়েটি ভালোবাসার মানুষের সাথে আড়ালে আবডালে একটু দেখা করে। তাকে নিয়েই নতুন একটি ভবিষ্যতের স্বপ্ন দেখতে থাকে। কিন্ত কোন একটা জায়গায় গিয়ে সেই স্বপ্নটা আহত হয়, আঘাত খায়’।

নাটকে বিউটি চরিত্রে অভিনয় করেছেন আশনা হাবিব ভাবনা ও নবাব চরিত্রে দেখা যাবে আব্দুন নূর সজলকে।

এই নাটকে সজল ও ভাবনা ছাড়াও আরও বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ফারুক আহমেদ, পরান জহির, কাজী বাবুল, হোসনে মোবারক রুমি, আসিফ তালুকদার, বন্যা, প্রমুখ।

আজ শুক্রবার (১০ আগস্ট) রাত ৮টায় বেসরকারি টেলিভিশন চ্যানেল আরটিভিতে নাটকটি প্রচারিত হবে।

বিজনেস আওয়ার/১০ আগস্ট, ২০১৮ /আর আই

উপরে