ঢাকা, বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫


চূড়ান্ত ফল প্রকাশের সময় পেছালো ‘সহকারী শিক্ষক নিয়োগের’

২০১৮ সেপ্টেম্বর ০৬ ২১:৩১:২৯

বিজনেস আওয়ার প্রতিবেদক: সরকারি প্রাথমিক বিদ্যালয়ের রাজস্ব খাতভুক্ত ‘সহকারী শিক্ষক নিয়োগ-২০১৪’ পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশের সময় পেছানো হয়েছে। আজ ৬ সেপ্টেম্বর এ ফল প্রকাশের কথা ছিল। এখন তা পিছিয়ে আগামী সপ্তাহে প্রকাশের সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।

ফলাফল প্রকাশের সময় পেছানোর বিষয়ে জানতে চাইলে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব আসিফ উজ জামান বলেন, বৃহস্পতিবার (৬ সেপ্টেম্বর) সহকারী শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফল প্রকাশের কথা থাকলে তা পেছানো হয়েছে। ফল আগামী সপ্তাহের শেষ দিকে প্রকাশ করা হতে পারে।

তিনি বলেন, ৮ সেপ্টেম্বর আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উদযাপন নিয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে নানামুখী কার্যক্রম হাতে নেয়া হয়েছে। সেসব কাজে সকল কর্মকর্তা ব্যস্ত। এ কারণে সহকারী শিক্ষক নিয়োগ ফলাফল পেছানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে।

তবে মন্ত্রণালয় ও প্রাথমিক শিক্ষা অধিদফতরের (ডিপিই) সংশ্লিষ্ট একাধিক কর্মকর্তা জানিয়েছেন, শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফলের কাজ শেষ হলেও কোটাধারী প্রার্থীদের ফল তৈরির কাজ শেষ করা সম্ভব হয়নি। এটি আগামী সপ্তাহের রোব বা সোমবার শেষ করা সম্ভব হবে। মন্ত্রণালয় চাইলে এ ফল আগামী বৃহস্পতিবারের আগেই প্রকাশ করতে পারবে।

ডিপিই থেকে জানা গেছে, রাজস্ব খাতভুক্ত ‘সহকারী শিক্ষক নিয়োগ ২০১৪’ দীর্ঘদিন স্থগিত থাকার পর চলতি বছর ২০ এপ্রিল লিখিত পরীক্ষা শুরু হয়। চারটি ধাপে সারাদেশের ৬১টি জেলায় লিখিত পরীক্ষা হয়। মোট ১৩ লাখ আবেদন করলেও লিখিত পরীক্ষায় অংশ নেন প্রায় সাড়ে ৭ লাখ প্রার্থী । তার মধ্যে ২৯ হাজার ৫৫৫ জন উত্তীর্ণ হন। নিয়োগ বিধিমালা অনুযায়ী আসন প্রতি তিনজন প্রার্থী লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হন। তার মধ্যে দুইজন নারী ও একজন পুরুষ প্রার্থীকে নির্বাচন করা হয়। গত ৮ জুলাই সারাদেশের সব জেলার লিখিত পরীক্ষার ফল প্রকাশ হয়। ২৯ জুলাই থেকে ১৫ আগস্ট পর্যন্ত মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হয়।

বিজনেস আওয়ার/০৬ সেপ্টেম্বর, ২০১৮/ আর এইচ

উপরে