ঢাকা, বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫


এমএল ডাইংয়ের লেনদেন শুরু ১৭ সেপ্টেম্বর

২০১৮ সেপ্টেম্বর ১৩ ১৩:৪৩:৩৩

বিজনেস আওয়ার প্রতিবেদক : প্রাথমিক গণপ্রস্তাব প্রক্রিয়া সম্পন্ন হওয়া এম.এল.ডাইং লিমিটেডের লেনদেন আগামী ১৭ সেপ্টেম্বর শুরু হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, ডিএসইতে কোম্পানিটির ট্রেডিং কোড হচ্ছে : "MLDYEING" এবং কোম্পানি কোড হচ্ছে : ১৭৪৭৯।

এর আগে গত ৯ আগস্ট কোম্পানিটির আইপিওতে আবেদনকারীদের মধ্যে শেয়ার বরাদ্দ দেয়ার জন্য লটারির ড্র অনুষ্ঠিত হয়। ওই দিন সকাল সাড়ে ১০টায়, রাজধানীর রমনায় অবস্থিত ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট, আইইবি মিলনায়তনে লটারির ড্র অনুষ্ঠিত হয়।

আর কোম্পানিটির আইপিওতে গত ৮ জুলাই থেকে ১৯ জুলাই পর্যন্ত আবেদন গ্রহণ করা হয়।

কোম্পনিটি শেয়ারবাজারে ২ কোটি সাধারণ শেয়ার ছেড়ে ২০ কোটি টাকা উত্তোলন করে। এ জন্য প্রতিটি শেয়ারের মূল্য নির্ধারণ করা হয়েছে ১০ টাকা।

যন্ত্রপাতি এবং কলকব্জা ক্রয় ও স্থাপনের জন্য কোম্পানিটি শেয়ারবাজার থেকে এই অর্থ উত্তোলন করে। আইপিও প্রক্রিয়ার খরচও এ অর্থ থেকে ব্যয় করে কোম্পানিটি।

৩০ জুন ২০১৭ সমাপ্ত বছরের আর্থিক বিবরণী অনুযায়ী পুন:মূল্যায়ন ছাড়া শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৩.৭১ টাকা এবং শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) ভারিত গড় হারে হয়েছে ২.৩৫ টাকা।

আইপিওতে কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্ব পালন করছে এনবিএল ক্যাপিটাল অ্যান্ড ইকুইটি ম্যানেজমেন্ট লিমিটেড ও রূপালী ইনভেস্টমেন্ট লিমিটেড।

এর আগে (১৪ মে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৬৪৪তম সভায় কোম্পানিটির আইপিও অনুমোদন দেয়া হয়েছে।

বিজনেস আওয়ার/১৩ সেপ্টেম্বর ২০১৮/পিএস

উপরে