ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ২৯ কার্তিক ১৪২৫


জাতীয় ঐক্য করতে একমত যুক্তফ্রন্ট ও ঐক্য প্রক্রিয়া

২০১৮ সেপ্টেম্বর ১৪ ১৪:৩০:৪৪

বিজনেস আওয়ার প্রতিবেদক: বৃহত্তর জাতীয় ঐক্য গড়ে তোলার লক্ষ্যে কাজ করার জন্য একমত হয়েছেন যুক্তফ্রন্ট ও জাতীয় ঐক্য প্রক্রিয়ার নেতারা। গতকাল বৃহস্পতিবার রাতে রাজধানীর উত্তরায় জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রবের বাসায় অনুষ্ঠিত বৈঠকে এ বিষয়ে সিদ্ধান্ত হয়। বৈঠক শেষে সিদ্ধান্তের ব্যাপারে একটি বিবৃতি সাংবাদিকদের হাতে তুলে দেওয়া হয়, যাতে নেতাদের সই রয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, বৈঠকে বিকল্পধারা বাংলাদেশের সভাপতি ডা. বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বাধীন যুক্তফ্রন্ট ও ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন জাতীয় ঐক্য প্রক্রিয়ার নেতারা আজ শুক্রবার আবারও বৈঠক করবেন এবং এরপর অভিন্ন কর্মসূচি প্রণয়ন করা হবে। আগামীকাল শনিবার বেলা ১১টায় কেন্দ্রীয় শহীদ মিনারে যুক্তফ্রন্ট ও জাতীয় ঐক্য প্রক্রিয়ার সমন্বিত কর্মসূচি ঘোষণা করা হবে।

বিবৃতিতে উল্লেখ রয়েছে, যুক্তফ্রন্টের নয় দফা এবং জাতীয় ঐক্য প্রক্রিয়ার সাত দফা সমন্বিত করে একটি অভিন্ন কর্মসূচি প্রণয়ন করা হবে।

বৈঠকে উপস্থিত ছিলেন বিকল্পধারার সভাপতি সাবেক রাষ্ট্রপতি ডা. বদরুদ্দোজা চৌধুরী, গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন ও নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, জেএসডি সভাপতি আ স ম রব ও সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, ডা. জাফরুল্লাহ চৌধুরী ও সুলতান মনসুর আহমেদ।

গত ২৮ আগস্ট ড. কামাল হোসেনের বেইলি রোডের বাসায় যুক্তফ্রন্ট ও জাতীয় ঐক্য প্রক্রিয়ার বৈঠক হয়। ওই বৈঠক থেকে ড. কামাল ও বি. চৌধুরী একসঙ্গে কাজ করার বিষয়ে ঐকমত্য পোষণ করেন।

অন্যদিকে, বিএনপিও বৃহত্তর ঐক্য গড়ার কাজ করে আসছে। ২০ দলীয় জোটের বাইরে বিএনপি অন্য দলগুলোর সঙ্গে ঐক্য প্রক্রিয়ায় অংশ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বলে জানা গেছে।

বিজনেস আওয়ার/ ১৪ সেপ্টেম্বর, ২০১৮/ আর এইচ

উপরে