ঢাকা, বুধবার, ২৪ অক্টোবর ২০১৮, ৯ কার্তিক ১৪২৫

ss-steel-businesshour24
Runner-businesshour24

আগামী ৭-৮ নভেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে ডেনিম এক্সপো’র ৯ম আসর

২০১৮ অক্টোবর ০৭ ১৭:৩৬:১০

বিজনেস আওয়ার প্রতিবেদক: বাংলাদেশ ডেনিম এক্সপো এর নবম আসর আগামী ৭ ও ৮ নভেম্বর ঢাকার ইন্টারন্যাশন কনভেনশন সিটি, বসুন্ধারাতে অনুষ্ঠিত হবে। যেখানে বিশ্বের বিভিন্ন দেশ হতে মোট ৬২টি প্রদর্শনকারী প্রতিষ্ঠান ও বিপুল সংখ্যক বিদেশী দর্শনার্থী এই প্রদর্শনীতে অংশগ্রহণ করবে বলে আশা করা হচ্ছে। মূলত ডেনিম শিল্পের নতুন উদ্ভাবন ও সর্বশেষ প্রযুক্তি বিশ্বের ক্রেতা এবং দেশীয় প্রস্তুতকারকদের কাছে সহজ উপায়ে তুলে ধরতে এ আয়োজন করা হয়েছে।

ডেনিম শিল্প টেকসই ও ‘ইকোলজি’ তথা পরিবেশবান্ধব উৎপাদনের বিভিন্ন বিষয়সমূহে সহজবোধ্য করে তুলে ধরতে বাংলাদেশ ডেনিম এক্সপোর ৯ম সংস্করনের মূল প্রতিপাদ্য হিসাবে “সিমপ্লিসিটি” নির্ধারণ করা হয়েছে। এই প্রতিপাদ্যের আলোকে প্রদর্শনীতে ক্রেতার চাহিদা কিভাবে সহজে বুঝা যায়, কিভাবে তাদের সাথে দর কষাকষি করার জন্য নিজেকে প্রস্তুত করা যায় এবং সর্বপরি কিভাবে সিমপ্লিসিটি বা সহজতা বাংলাদেশের ডেনিম শিল্পের উন্নয়নের সোপান হতে পারে সে বিষয়সমূহ তুলে ধরা হবে।

বাংলাদেশ ডেনিম এক্সপো এর প্রতিষ্ঠাতা ও সিইও মোস্তাফিজ উদ্দিন বলেন, “বাংলাদেশ ডেনিম এক্সপো এর মূল উদ্দেশ্যই হলো আন্তর্জাতিক ডেনিম সম্প্রদায়ের চাহিদাসমূহ পূরণ করা। পাশাপাশি দেশের ডেনিম পণ্যসমূহ সম্পর্কে বিশ্বকে জানানো, নতুন ব্যবসায়িক সম্পর্ক স্থাপন করা এবং ডেনিমের সর্বাধুনিক উদ্ভাবনসমূহ সম্বন্ধে জ্ঞান আহোরন করার সুযোগ সৃষ্টি করাও ডেনিম এক্সপোর অন্যতম প্রধান লক্ষ্য।”

তিনি আরো বলেন, “বর্তমান বিশ্ব ডেনিম বাজারে সিমপ্লিসিটি খুবই গুরুত্বপূর্ণ ও জনপ্রিয়। তাই আমরা বাংলাদেশ ডেনিম এক্সপোর এবারের আসরে ডেনিম শিল্পে টেকসই ও ‘ইকোলজি’ তথা পরিবেশেবান্ধব উৎপাদনের বিভিন্ন বিষয়সমূহ যতটা সম্ভব সহজবোধ্য করে উপস্থাপন করার চেষ্টা করব।”

বাংলাদেশ ডেনিম এক্সপোর ৯ম আসরে দেশীয় ও আন্তর্জাতিক পর্যায়ে শীর্ষস্থানীয় বিশেষজ্ঞগণ অংশগ্রহন করবেন এবং মোট তিনটি সেমিনারে ডেনিম শিল্পের সর্বাধুনিক প্রযুক্তি ও উদ্ভাবনসমুহ নিয়ে আলোচনা করবেন।

উক্ত সেমিনারে অতি সহজভাবে দেশি এবং বিদেশী বিশেষজ্ঞরা ডেনিম শিল্পের উদ্ভাবনী কৌশল, নতুনত্ব, উৎপাদন প্রক্রিয়ার সহজতা এবং একটি পণ্য নকশা প্রস্তুত করা থেকে কিভাবে একজন ভোক্তার কাছে যায় তা তুলে ধরা হবে। প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে কিভাবে প্রাকৃতিক সম্পদের সর্বোত্তম ব্যবহার করা যায় তা বিস্তারিতভাবে তুলেধরা হবে

তাছাড়া বরাবরের মতো বাংলাদেশ ডেনিম এক্সপোর এবারের সংস্করণে ট্রেন্ড জোনে ডেনিমের সর্বাধুনিক ট্রেন্ড এবং ডিজাইন প্রদর্শন করা হবে।

বিজনেস আওয়ার/০৭ অক্টোবর, ২০১৮/আরএইচ

উপরে