ঢাকা, শনিবার, ২০ অক্টোবর ২০১৮, ৫ কার্তিক ১৪২৫

ss-steel-businesshour24
Runner-businesshour24

'পলাতক সাজাপ্রাপ্তদের দ্রুত দেশে ফিরিয়ে আনা হবে'

২০১৮ অক্টোবর ১০ ১৪:০৩:২৩

বিজনেস আওয়ার প্রতিবেদক: ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় সাজাপ্রাপ্ত পলাতক আসামিদের শিগগিরই দেশে ফিরিয়ে আনার ব্যবস্থা করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। আজ বুধবার দুপুরে সচিবালয়ে নিজ কার্যালয়ে মামলার রায় পরবর্তী এক প্রতিক্রিয়ায় সাংবাদিকদের কাছে এ মন্তব্য করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

আসাদুজ্জামান খান কামাল বলেন, মামলার রায় যথার্থ হয়েছে। আমাদের দেশের মানুষ স্বস্তির নিশ্বাস ফেলবে। দেশে বিচার প্রতিষ্ঠিত হয়েছে। এখানে ন্যায় বিচার হয়। যারা নাকি এই ধরনের জঘন্য কর্ম করবে তাদের বিচার হবে।

বিচারের রায়ে যথাযথ ভাবে বিজ্ঞ আইনজীবীরা তুলে ধরেছেন এবং বিচারকরা সঠিক ভাবে রায় দিয়েছেন। যারা সেই সময়ের পুলিশের ডিউটিতে ছিলেন এবং বিভিন্ন সংস্থায় ছিলেন তাদের নামও বিচারের তালিকায় এসেছে।

কেউ তাদের দায়িত্ব অবহেলা করতে পারবে না। যারা বিদেশে পালিয়ে আছে তাদেরকে দেশে ফিরিয়ে আনা হবে। এবং রায় তাড়াতাড়ি কার্যকর হবে বলে বিশ্বাস করি।

বিচার বিভাগ যা মনে করেছেন সেভাবেই রায় দিয়েছেন, এ নিয়ে সরকারের কিছু বলার নেই, রায়ে যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামি তারেক জিয়াসহ যারা বিদেশে পলাতক রয়েছেন তাদের দ্রুত ফিরিয়ে এনে রায় কার্যকর করা হবে।

জনগণ তারেক রহমানের ফাঁসি প্রত্যাশা করেছিল, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, বিচারক যথেষ্ট বিবেচনা করে এই রায় দিয়েছেন। তবে রাষ্ট্রপক্ষ মনে করলে আপিলে যেতে পারেন। যোগ্য বিচার হয়েছে, যারা অপকর্ম করবে তাদের বিচার হবে, এই রায় তার প্রমাণ।

বিজনেস আওয়ার/১০ অক্টোবর, ২০১৮/এমএএস

উপরে