ঢাকা, বুধবার, ২৪ অক্টোবর ২০১৮, ৯ কার্তিক ১৪২৫

ss-steel-businesshour24
Runner-businesshour24

অধিকাংশ ব্যাংকের শেয়ার দরে ধস

২০১৮ অক্টোবর ১০ ১৫:৪৩:৪৩

বিজনেস আওয়ার প্রতিবেদক : বুধবার (১০ অক্টোবর) পতনে শেষ হয়েছে শেয়ারবাজারে লেনদেন। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেয়া ৬৭ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে। ব্যাংক খাতের বেশিরভাগ প্রতিষ্ঠানের অর্থাৎ ৪৫ শতাংশের শেয়ার দর কমেছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, বুধবার ব্যাংক খাতের ৩০টি প্রতিষ্ঠানের মধ্যে ২৯টি লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৭টির বা ২৪ শতাংশের, শেয়ার দর অপরিবর্তিত রয়েছে ৯টির বা ৩১ শতাংশের এবং শেয়ার দর কমেছে ১৩টির বা ৪৫ শতাংশের।

এদিন শেয়ার দর সবচেয়ে বেশি কমেছে ব্র্যাক ব্যাংকের। ব্যাংকটির শেয়ার দর ২ টাকা কমেছে। দ্বিতীয় সর্বোচ্চ ১.৪০ টাকা কমেছে ইস্টার্ন ব্যাংকের এবং তৃতীয় সর্বোচ্চ ০.৯০ টাকা কমেছে রূপালী ব্যাংকের।

এছাড়া ট্রাস্ট ব্যাংকের ০.৫০ টাকা; ডাচবাংলা ও সিটি ব্যাংকের ০.৪০ টাকা করে; সাউথইস্ট ও ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের ০.২০ টাকা করে এবং প্রিমিয়ার, মার্কেন্টাইল, এক্সিম, ব্যাংক এশিয়া ও আল আরাফাহ ইসলামী ব্যাংকের শেয়ার দর ০.১০ টাকা করে কমেছে।

আজ শেয়ার দর সর্বোচ্চ ২.৪০ টাকা বেড়েছে উত্তরা ব্যাংকের। এছাড়া পূবালী ও ওয়ান ব্যাংকের ০.৩০ টাকা করে; ইসলামী ব্যাংকের ০.২০ টাকা এবং ফার্স্ট সিকিউরিটি ইসলামী, ন্যাশনাল ও প্রাইম ব্যাংকের শেয়ার দর ০.১০ টাকা করে বেড়েছে।

৯টি ব্যাংকের শেয়ার দর অপরিবর্তিত রয়েছে আজ। ব্যাংকগুলোর মধ্যে রয়েছে এবি, ঢাকা, আইসিবি ইসলামিক, আইএফআইসি, যমুনা, এনসিসি, শাহজালাল ইসলামী, স্যোসাল ইসলামী এবং স্ট্যান্ডার্ড ব্যাংক।

আর মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক আজ লেনদেনে অংশ নেয়নি।

বিজনেস আওয়ার/১০ অক্টোবর ২০১৮/পিএস

উপরে