ঢাকা, মঙ্গলবার, ১৮ ডিসেম্বর ২০১৮, ৪ পৌষ ১৪২৫


পিছিয়ে গেলো আসমানী'র মুক্তি

২০১৮ অক্টোবর ১১ ০৯:০৫:১৫

বিনোদন ডেস্ক: আগামী ১২ অক্টোবর মুক্তি পাওয়ার কথাছিলো 'আসমানী' ছবিটির। কবি জসীমউদ্‌দীনের লেখা ‘আসমানী’ কবিতার ছায়া অবলম্বনে এম এ সাখাওয়াত হোসেন নির্মাণ করছেন এ চলচ্চিত্র। ছবিতে অভিনয় করেছেন বাপ্পী চৌধুরী ও নবাগত নায়িকা সুস্মি রহমান।

এব্যাপারে পরিচালক সাখাওয়াত হোসেন বলেন, আমরা অনেক আগে থেকেই ছবিটি মুক্তি নিয়ে প্রচার চালাচ্ছিলাম। কিন্তু বর্তমান পরিস্থিতিতে আমরা ছবি মুক্তি থেকে সরে এসেছি। আমার কাছে মনে হয়েছে একটা অসুস্থ প্রতিযোগিতা শুরু হয়েছে এখন, আমি এই প্রতিযোগিতায় অংশ নিতে চাই না।

যে কারণে আগামী শুক্রবার ছবিটি মুক্তি দিচ্ছি না। আমি প্রায় তিন মাস আগে ‘আসমানী’ মুক্তি দেওয়ার লক্ষ্যে প্রযোজক সমিতিতে নিবন্ধন করেছি। আমার সাথে ‘মেঘকন্যা’ শিরোনামে আরেকটি সিনেমাও নিবন্ধন করেছিল। একই দিনে দুটি ছবির বেশি মুক্তি পাওয়ার কোনো নিয়েম নেই।

সেই হিসেবে প্রচার চালাচ্ছিলাম, সিনেমা হলের মালিকদের সঙ্গে যোগাযোগ করছিলাম। কিন্তু এরই মধ্যে আরো দুটি ছবি মুক্তি পাচ্ছে। তারা বলছে গত মাসের ২৮ তারিখ ও চলতি মাসের ৫ তারিখ তারা একটি করে সিনেমা হলে মুক্তি দিয়েছে। এসবের প্রতিবাদে আমি আমার ছবিটি মুক্তি থেকে সরে দাঁড়িয়েছি।

বাংলাদেশের চলচ্চিত্রের অবস্থা এখন খুব একটা ভালো নয়। আমাদের উচিত একে অপরের পাশে দাঁড়ানো। কিন্তু এখন বিষয়টি হচ্ছে ঠিক উল্টো। তিন মাস আগে তারিখ নিয়েও আমাকে এখন সরে দাঁড়াতে হচ্ছে।

অন্যদিকে গোপনে ছবি মুক্তি দিয়ে আমাদের নেওয়া তারিখে মুক্তি দিচ্ছে আমাদের দেশেরই আরো দুটি ছবি। এমন অবস্থা চলতে থাকলে আমাদের দেশে চলচ্চিত্র নির্মাণ করাটা কষ্টকর হয়ে যাবে।

জানা গেছে, ‘নায়ক’ ও ‘মাতাল’ ছবি দুটির মুক্তির তারিখ নিবন্ধন করা হয়েছিল গত ২৮ সেপ্টেম্বর ও ৫ অক্টোবর। সেদিন ছবি দুটি একটি করে হলে মুক্তি দিলেও, আগামী ১২ অক্টোবর ছবির প্রযোজনা সংস্থা আবারও সারাদেশের বিভিন্ন হলে তারা ছবিটি মুক্তি দেওয়ার পরিকল্পনা করছে।

বিজনেস আওয়ার/১১ অক্টোবর, ২০১৮/এমএএস

উপরে