ঢাকা, মঙ্গলবার, ১৮ ডিসেম্বর ২০১৮, ৪ পৌষ ১৪২৫


শেয়ার দর অস্বাভাবিক বাড়ছে ৪ কোম্পানির

২০১৮ অক্টোবর ১১ ১০:৪১:৫১

বিজনেস আওয়ার প্রতিবেদক : কোনো কারণ ছাড়াই শেয়ার দর অস্বাভাবিকভাবে বেড়েছে বলে ঢাকা স্টক এক্সচেঞ্জকে (ডিএসই) জানিয়েছে শেয়ারবাজারে তালিকাভুক্ত চার কোম্পানি কর্তৃপক্ষ। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানি চারটি হলো : লিবরা ইনফিউশন, সিমটেক্স, মেঘনা সিমেন্ট এবং সেন্ট্রাল ফার্মাসিউটিক্যালস।

জানা গেছে, কোম্পানিগুলোর মধ্যে লিবরা ইনফিউশনের শেয়ার দর ০২ অক্টোরব ছিল ৬১৩.৮০ টাকায়, যা ১০ অক্টোবর পর্যন্ত ছয় দিনে ১৯৪ টাকা বা ৩২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৮০৭.৮০ টাকায়; সিমটেক্সের শেয়ার দর ৭ অক্টোবর ছিল ৪১.৮০ টাকায়, যা ৯ অক্টোবর পর্যন্ত ২ দিনে ১.৫০ টাকা বা ৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৪.৩০ টাকায়; মেঘনা সিমেন্টের শেয়ার দর ৭ অক্টোবর ছিল ৯০.৪০ টাকায়, যা ১০ অক্টোবর পর্যন্ত ৩ দিনে ২০.৯০ টাকা বা ২৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১১১.৩০ টাকায় এবং সেন্ট্রাল ফার্মাসিউটিক্যালসের শেয়ার দর ৪ অক্টোবর ছিল ১১.৬০ টাকায়, যা ৯ অক্টোবর পর্যন্ত ৩ দিনে ৩.১০ টাকা বা ২৭ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৪.৭০ টাকায়।

কোম্পানি চারটির শেয়ার দর এভাবে বাড়াকে অস্বাভাবিক বলছে ডিএসই। এর কারণ জানাতে কোম্পানি চারটিকে পৃথক নোটিশ পাঠায় ডিএসই। কিন্তু ডিএসইর নোটিশের জবাবে ১০ অক্টোবর কোম্পানিগুলোর পক্ষ থেকে জানানো হয়েছে, শেয়ার দর এভাবে বাড়ার পেছনে তাদের কাছে কোনো মূল্য সংবেদনশীল তথ্য নাই।

বিজনেস আওয়ার/১১ অক্টোবর ২০১৮/পিএস

উপরে