ঢাকা, বুধবার, ২৪ অক্টোবর ২০১৮, ৯ কার্তিক ১৪২৫

ss-steel-businesshour24
Runner-businesshour24

সপ্তাহজুড়ে ৬ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

২০১৮ অক্টোবর ১২ ০৬:৫৪:৪৮

বিজনেস আওয়ার প্রতিবেদক: বিদায়ী সপ্তাহে শেয়ারবাজারে তালিকাভুক্ত ছয় ৬ কোম্পানির পরিচালনা পর্ষদ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানি ছয়টি হলো : বাংলাদেশ শিপিং কর্পোরেশন (বিএসসি), ফারইস্ট নিটিং এন্ড ডাইং, জেনারেশননেক্সট ফ্যাশন, স্টাইলক্রাপ্ট, এনভয় টেক্সটাইল ও ন্যাশনাল টি কোম্পানি লিমিটেড।


বাংলাদেশ শিপিং কর্পোরেশন লিমিটেড (বিএসসি) : রাষ্ট্রায়াত্ব প্রতিষ্ঠান বাংলাদেশ শিপিং কর্পোরেশন ৩০ জুন ২০১৮ হিসাব বছরের জন্য ৬ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।

সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটি শেয়ারপ্রতি আয় (ইপিএস) করেছে ০.৮২ টাকা এবং শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৫৩.৬১ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারন সভা (এজিএম) আগামী ২৪ নভেম্বর অনুষ্ঠিত হবে। লভ্যাংশ সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ২৫ অক্টোবর নির্ধারন করা হয়েছে।


ফারইস্ট নিটিং এন্ড ডাইং ইন্ডাস্ট্রিজ লিমিটেড : ফারইস্ট নিটিং এন্ড ডাইং ৩০ জুন ২০১৮ হিসাব বছরের জন্য ১০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে।

সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটি শেয়ারপ্রতি আয় (ইপিএস) করেছে ১.৪১ টাকা এবং শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২১.৪৫ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারন সভা (এজিএম) আগামী ২২ নভেম্বর অনুষ্ঠিত হবে। লভ্যাংশ সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ২৫ অক্টোবর নির্ধারন করা হয়েছে।

জেনারেশননেক্সট ফ্যাশন লিমিটেড : জেনারেশননেক্সট ফ্যাশন ৩০ জুন ২০১৮ হিসাব বছরের জন্য ১০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে।

সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটি শেয়ারপ্রতি আয় (ইপিএস) করেছে ১.০১ টাকা এবং শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১২.৬০ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারন সভা (এজিএম) আগামী ২২ নভেম্বর অনুষ্ঠিত হবে। লভ্যাংশ সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ৩০ অক্টোবর নির্ধারন করা হয়েছে।

স্টাইলক্রাপ্ট লিমিটেড : স্টাইলক্রাপ্ট ৩০ জুন ২০১৮ হিসাব বছরের জন্য ৪১০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে।

সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটি শেয়ারপ্রতি আয় (ইপিএস) করেছে ৩৬.১৬ টাকা এবং শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২৮২.২৫ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারন সভা (এজিএম) আগামী ১৭ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। লভ্যাংশ সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ৪ নভেম্বর নির্ধারন করা হয়েছে।

এনভয় টেক্সটাইল লিমিটেড : এনভয় টেক্সটাইল ৩০ জুন ২০১৮ হিসাব বছরের জন্য ১০ শতাংশ নগদ এবং ২ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে।

সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটি শেয়ারপ্রতি আয় (ইপিএস) করেছে ২.০১ টাকা এবং শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৩৮.০১ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারন সভা (এজিএম) আগামী ২০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। লভ্যাংশ সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ১৪ নভেম্বর নির্ধারন করা হয়েছে।

ন্যাশনাল টি কোম্পানি লিমিটেড : রাষ্ট্রায়াত্ব প্রতিষ্ঠান ন্যাশনাল টি ৩০ জুন ২০১৮ হিসাব বছরের জন্য ২২ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।

সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটি শেয়ারপ্রতি আয় (ইপিএস) করেছে ১৬ টাকা এবং শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৫৩.২৭ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারন সভা (এজিএম) আগামী ২২ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। লভ্যাংশ সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ১২ নভেম্বর নির্ধারন করা হয়েছে।

বিজনেস আওয়ার/এসএম

উপরে