ঢাকা, শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮, ২৯ অগ্রহায়ণ ১৪২৫


ইতালিতে পুরস্কার পেল 'হালদা'

২০১৮ অক্টোবর ১২ ১২:৫৭:১৫

বিনোদন ডেস্ক: তৌকীর আহমেদ পরিচালিত সিনেমা ‘হালদা’ দর্শক ও সমালোচক মহলে দারুণ প্রশংসিত হয়। ব্যবসায়িক দিক দিয়ে খুব বেশি সাফল্য না পেলেও ছবিটি ভালো সাড়া পায়। এরপর চলচ্চিত্র বিষয়ক বিভিন্ন আয়োজনে অনেক পুরস্কার অর্জন করে।

এবার ‘হালদা’র ঝুলিতে এলো ইতালির রিলিজিয়ন টুডে ফিল্ম ফেস্টিভ্যালের সম্মানজনক ‘গ্র্যান্ড পিক্স’ পুরস্কার। আন্তর্জাতিক এই চলচ্চিত্র উৎসবের ২১তম আয়োজনে ‘হালদা’ সম্মানিত হয়েছে।

গত ৪ থেকে ১১ অক্টোবর ইতালির ট্রেন্টো শহরে অনুষ্ঠিত হয়েছে ‘রিলিজিয়ন টুডে ফিল্ম ফেস্টিভ্যাল’। সেখানে আমন্ত্রিত হন ‘হালদা’র নির্মাতা তৌকীর আহমেদ। নিজ হাতে তিনি গ্রহণ করেন পুরস্কার। এরপর সামাজিক যোগাযোগ মাধ্যমে পুরস্কার জয়ের মুহূর্তটি শেয়ার করেন তৌকীর।

তৌকীর আহমেদ জানান, উৎসবে অনেক দেশের ছবির সঙ্গে লড়াই করতে হয়েছে। সেখানকার দর্শক ও চলচ্চিত্র সমালোচকরা ‘হালদা’র ব্যাপক প্রশংসা করেছে। বাংলাদেশের প্রাকৃতিক সৌন্দর্য, ঐতিহ্য তাদেরকে আকৃষ্ট করেছে।

চট্টগ্রামের হালদা নদীকে রক্ষার বার্তা দিয়ে নির্মিত ‘হালদা’ ছবিতে অভিনয় করেছেন জাহিদ হাসান, নুসরাত ইমরোজ তিশা, মোশাররফ করিম, ফজলুর রহমান বাবু, রুনা খান, শাহেদ আলী, দিলারা জামান, মোমেনা চৌধুরী ও কাজী উজ্জ্বল প্রমুখ।

বিজনেস আওয়ার/১২ অক্টোবর, ২০১৮/এমএএস

উপরে