ঢাকা, বুধবার, ২১ নভেম্বর ২০১৮, ৭ অগ্রহায়ণ ১৪২৫


কুয়েটে ভর্তির ফল প্রকাশ, ভর্তি প্রক্রিয়া শুরু ১০ নভেম্বর

২০১৮ অক্টোবর ৩১ ১৯:৩০:২৫

বিজনেস আওয়ারঃ নির্ধারিত সময়ের পাঁচ দিন আগে প্রকাশিত হয়েছে খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) স্নাতক (সম্মান) ১ম বর্ষের ভর্তি পরীক্ষার ফলাফল। আগামী ১০ নভেম্বর থেকে সেখানে ভর্তি প্রক্রিয়া শুরু হবে।

শিক্ষার্থীদের অন্যান্য বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুবিধার বিষয়টি বিবেচনা করে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন আজ বুধবার অগ্রিম এই ফলাফল প্রকাশ করে। আগামী ৫ নভেম্বর এই ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশের কথা ছিল।

২৭ অক্টোবর কুয়েটে ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল। এতে ৩টি অনুষদের অধীনে ১৬টি বিভাগে ১ হাজার ৬৫ আসনের বিপরীতে মোট ১০ হাজার ৭৩০ জন আবেদনকারী ভর্তি পরীক্ষায় অংশ নেওয়ার সুযোগ পান। এর মধ্যে ৭ হাজার ২৮২ জন পরীক্ষার্থী অংশ নিয়েছিলেন।

কুয়েটের জনসংযোগ কর্মকর্তা মনোজ কুমার মজুমদার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ১০ নভেম্বর থেকে ব্যাচেলর অব সায়েন্স (বিএসসি) ইন ইঞ্জিনিয়ারিং, ব্যাচেলর অব আরবান অ্যান্ড রিজওনাল প্লানিং (বিইউআরপি) ও ব্যাচেলর অব আর্কিটেকচার (বিআর্ক)—এই তিন অনুষদের অধীনে ভর্তি-প্রক্রিয়া শুরু হবে। ২৭ জানুয়ারি তাঁদের ক্লাস শুরু হওয়ার কথা রয়েছে। এর আগে ২৪ জানুয়ারি নবীন শিক্ষার্থীদের আনুষ্ঠানিকভাবে গ্রহণ করবে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

ফলাফল ও ভর্তিসংক্রান্ত অন্যান্য তথ্য বিশ্ববিদ্যালয়ের নোটিশ বোর্ড ও ওয়েবসাইটে (www.kuet.ac.bd) পাওয়া যাচ্ছে।

বিজনেস আওয়ার/ ৩১ অক্টোবর/ আর আই

উপরে