ঢাকা, বুধবার, ২১ নভেম্বর ২০১৮, ৭ অগ্রহায়ণ ১৪২৫


'শেখ হাসিনার অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব'

২০১৮ নভেম্বর ০৮ ০৯:১২:২৩

বিজনেস আওয়ার প্রতিবেদক: একাদশ জাতীয় নির্বাচন সামনে রেখে, গেলো ১ নভেম্বর থেকে রাজনৈতিক দলগুলোর সঙ্গে ধারাবাহিক সংলাপ করে আসছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। এরই ধারাবাহিকতায় সংলাপের শেষ দিন বুধবার সন্ধ্যায় ২৫টি রাজনৈতিক দলের সঙ্গে সংলাপ করেন প্রধানমন্ত্রী।

সংলাপ শেষে সাংবাদিকদের ব্রিফিং করেন বাংলাদেশ জাতীয় জোট- বিএনএ এর চেয়ারম্যান ব্যারিস্টার নাজমুল হুদা। সুষ্ঠু নির্বাচনের জন্য সাত দফা দাবি নিয়ে সংলাপ সফল হয়েছে জানিয়ে তিনি বলেন, অনির্বাচিত সরকারের কোনো দায়বদ্ধতা থাকে না। সংসদ অবশ্যই থাকবে, সংসদ ভেঙ্গে দেয়ার কোন আবশ্যকতা নাই।

নির্বাচিত সরকারের অধীনেই নির্বাচন হওয়া উচিত। এই দায়িত্ব সংবিধান প্রধানমন্ত্রীর উপর অর্পণ করেছে। সুতরাং প্রধানমন্ত্রীকেই এই দায়িত্ব পালন করতে হবে। শেখ হাসিনার অধীনেই সুষ্ঠু নির্বাচন সম্ভব বলেও জানান বাংলাদেশ জাতীয় জোটের চেয়ারম্যান ব্যারিস্টার নাজমুল হুদা।

পরে, সাংবাদিকদের সামনে বৈঠক নিয়ে কথা বলেন ওবায়দুল কাদের। তিনি বলেন- শেখ হাসিনার আহ্বানে ঐতিহাসিক সংলাপ হয়েছে; যা আসছে নির্বাচনে ইতিবাচক ভূমিকা রাখবে। ঐক্যফ্রন্ট নির্বাচনে আসবে না- এমন কোনো সংশয় নেই আওয়ামী লীগের।

ওবায়দুল কাদের বলেন, 'নির্বাচনের আগে এইটাই শেষ সংলাপ। ঐক্যফ্রন্ট নির্বাচনে আসবে না এমন সংশয় আমি প্রকাশ করছি না। তফসিল ঘোষণার কারণেই সংলাপ নিয়ে প্রধানমন্ত্রীর বৃহস্পতিবারের সংবাদ সম্মেলন স্থগিত করা হয়েছে।

বিজনেস আওয়ার/০৮ নভেম্বর, ২০১৮/এমএএস

উপরে