ঢাকা, শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ২ অগ্রহায়ণ ১৪২৫

শেয়ারহোল্ডাররা অসন্তুষ্ট

বাংলাদেশ সাবমেরিন ক্যাবলের লভ্যাংশে চেয়ারম্যান লজ্জিত

২০১৮ নভেম্বর ০৮ ১৪:৫৯:০৭

বিজনেস আওয়ার প্রতিবেদক : বাংলাদেশ সাবমেরিন ক্যাবলের ২০১৭-১৮ অর্থবছরের লভ্যাংশে কোম্পানিটির শেয়ারহোল্ডাররা অসন্তোষ প্রকাশ করেছেন। একইসঙ্গে ৫ শতাংশ লভ্যাংশ ঘোষণাকে কোম্পানির জন্য লজ্জাজনক বলে দাবি করেছেন। কোম্পানির চেয়ারম্যানও এমন লভ্যাংশে লজ্জিত বলে জানিয়েছেন।

বৃহস্পতিবার (০৮ নভেম্বর) রাজধানীর ট্রাস্ট মিলনায়তনে বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস কোম্পানির ১০তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) শেয়ারহোল্ডাররা এই অসন্তোষ প্রকাশ করেছেন।

বাংলাদেশ সাবমেরিন ক্যাবলের পর্ষদকে উদ্দেশ্য করে শেয়ারহোল্ডাররা বলেন, বিনিয়োগকারীরা তাদের সব থেকে কষ্টের টাকা বিনিয়োগ করে কিছু পাবার আশায়। কিন্তু আপনারা এই বিনিয়োগের টাকা নিয়ে রীতিমতো খেলা করছেন। সাবমেরিন কেবলে যে লভ্যাংশ পাওয়ার আশা ছিল, তার থেকে অনেক কম লভ্যাংশ পেয়েছে। যাতে শেয়ারপ্রতি প্রায় ৩০ টাকা ক্ষতি হয়েছে। আপনাদের এমন হঠকারি সিদ্ধান্তে সাধারণ বিনিয়োগকারীদের আত্মহত্যা ছাড়া কিছু করার থাকে না।

এজিএমে কোম্পানিটির চেয়ারম্যান শেম সুন্দর শিকদার বলেন, বাংলাদেশে দ্বিতীয় সাবমেরিন ক্যাবল সংযুক্ত করতে প্রায় ৬০০ কোটি টাকা লেগেছে। এই অতিরিক্ত ব্যয়ের কারণে পরিমান মত লভ্যাংশ দিতে পারি নাই। তাই আপনাদের কাছে লজ্জিত। তবে আগামীতে অবশ্যই ভাল লভ্যাংশ উপহার দেওয়ার চেষ্টা করব।

এজিএমে পর্ষদের ঘোষিত ৫ শতাংশ নগদ লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদিত হয়। এছাড়া এজিএমে আরো পাঁচটি আলোচ্যসূচি (এজেন্ডা) অনুমোদিত হয়।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কোম্পানিটির ব্যবস্থাপনা পরিচালক মশিউর রহমান, স্বতন্ত্র পরিচালক নাসির উদ্দিন, পরিচালক মির্জা কামাল আহমেদসহ আরো অনেকে।

বাংলাদেশ সাবমেরিন কেবল থেকে আগের অর্থবছরে শেয়ারহোল্ডারদের ১২ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়া হয়েছিল।

বিজনেস আওয়া/০৮ নভেম্বর, ২০১৮/এনআই

উপরে