ঢাকা, শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ২ অগ্রহায়ণ ১৪২৫


আমার আইটেম গানটি ব্যাতিক্রম : শান্ত

২০১৮ নভেম্বর ০৮ ১৬:৫৭:২০

বিনোদন প্রতিবেদক :এ সময়ের তরুণ নির্মাতা ও সাংবাদিক এম.আর.জে শান্ত। তিনি প্রথমবাবের মতো একটি আইটেমগান লিখেছেন টালিগঞ্জের একটি সিনেমার জন্য। সম্প্রতি তার আইটেম গানটি ইউটিউবে মুক্তি পেয়েছে।

'পাখি দ্যা ভাইরাস' ছবির 'রসিয়া' শিরোনামের আইটেম গানে প্রথমবারের মতো মডেল হয়েছেন কলকাতার শ্রেয়া হালদার, টাইগার রাজিব ও সামাজিক যোগাযোগ মাধ্যমের আলোচিত মুখ হিরো আলম।

'রসিয়া' গানটির কথা ও সুর করেছেন এম.আর.জে শান্ত নিজেই। শামীম মাহমুদ এর সংগীত আয়োজনে, এ আইটেম গানে কন্ঠ দিয়েছেন মহুয়া আশা ও প্রদিপ্ত বাপ্পী। আইয়াম ফিল্মস প্রযোজিত 'পাখি দ্যা ভাইরাস' ছবিটি পরিচালনা করছেন সিদ্ধার্থ ব্যানার্জী।

সম্প্রতি আইটেম গান প্রসঙ্গে বিজনেস আওয়ার টোয়েন্টিফোর ডটকমের মুখোমুখি হন তরুণ নির্মাতা ও সাংবাদিক এম.আর.জে শান্ত। আইটেম গানের নানা বিষয়ে কথা হয় এই প্রতিবেদকের সাথে। তিনি আইটেম গানটি নিয়ে অনেক বেশি আশাবাদী বলে বিজনেস আওয়ারকে জানান।

আইটেম গানটি প্রকাশের পর কেমর সাড়া পাচ্ছেন জানতে চাইলে বিজনেস আওয়ারকে এম.আর.জে শান্ত বলেন, 'আইটেম গানটি প্রকাশের পর বন্ধুমহল ও পরিচিত জনদের কাছ থেকে বাহবা পাচ্ছি এবং সবাই প্রশংসা করছে গানটির।
গানটি নিয়ে কতটা আশাবাদী জানতে চাইলে বিজনেস আওয়ারকে এম.আর.জে শান্ত বলেন, 'এ গানটি নিয়ে আমি শতভাগ আশাবাদী। দর্শকরা গানটা ভালো ভাবে গ্রহণ করলে নিয়মিত লেখার চর্চা করে যাবো।

এই গানটিতে নতুন কি আছে, যা দর্শকদের মুগ্ধ করবে জানতে চাইলে বিজনেস আওয়ারকে এম.আর.জে শান্ত বলেন, 'যেহেতু এটা আইটেম গান, সেভাবেই গানের কথা ও সুর করা। তবে, আমার মনে হয় আমাদের দেশের সিনেমায় যে আইটেম গানগুলো তৈরী হচ্ছে। তার থেকে আমার আইটেম গানটি ব্যাতিক্রম।

কেন আপনার কাছে ব্যাতিক্রম মনে হচ্ছে এ প্রসঙ্গে এম.আর.জে শান্ত বলেন, 'গানটি কলকাতার জন্যই তৈরী করা। গানের কথা ও সুর, মিউজিক সবকিছুই আলাদা ভাবে করা। কলকাতার প্যাটার্নে আমি গানের কাজ করেছি।'

বাংলাদেশে কি এই ধরণের আইটেম গান করা হয় না জানতে চাইলে বিজনেস আওয়ারকে এম.আর.জে শান্ত বলেন, 'কেনো হবে না, এর থেকেও ভালো গান আমাদের দেশের শিল্পীরা করছে। পার্থক্য শুধু মিউজিকে, আপনারা লক্ষ্য করলেই বুজবেন ওপার বাংলার গান আর আমাদের গানের পার্থক্য মিউজিকে।

বিজনেস আওয়ার/০৮ নভেম্বর, ২০১৮/এসআর/আরএইচ

উপরে