ঢাকা, বুধবার, ২১ নভেম্বর ২০১৮, ৭ অগ্রহায়ণ ১৪২৫


আ.লীগের প্রথম মনোনয়ন ফরম তুললেন শেখ হাসিনা

২০১৮ নভেম্বর ০৯ ১১:৫১:৫২

বিজনেস আওয়ার প্রতিবেদক: একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়ন ফরম বিক্রির কার্যক্রম শুরু করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। শুক্রবার (৯ নভেম্বর) সকালে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার মনোনয়ন ফরম সংগ্রহের মধ্য দিয়ে এ কার্যক্রমের শুরু হয়েছে।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডি রাজনৈতিক কার্যালয়ে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ মনোনয়ন ফরম সংগ্রহ করেন। শুরুতেই গোপালগঞ্জ-৩ ও রংপুর-৬ আসনের জন্য শেখ হাসিনার জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করা হয়। এ সময় ওবায়দুল কাদেরের নেতৃত্বে দলের সম্পাদক মণ্ডলীর নেতারা উপস্থিত ছিলেন।

এদিকে মনোনয়নপত্রের ফরম কেনার জন্য আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির কার্যালয়ের সামনে সকাল থেকেই হাজার হাজার মানুষ ভীড় করেছেন। গতবার মনোনয়ন ফরমের দাম ২৫ হাজার টাকা থাকলেও এবার তা ৩০ হাজার টাকা করা হয়েছে।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা গতকাল বৃহস্পতিবার একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছেন। ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২৩ ডিসেম্বর (রোববার) একাদশ সংসদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এছাড়া নির্বাচনের জন্য মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১৯ নভেম্বর (সোমবার)। মনোনয়নপত্র বাছাই ২২ নভেম্বর (বৃহস্পতিবার) এবং ২৯ নভেম্বর (বৃহস্পতিবার) প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন নির্ধারণ করা হয়েছে।

বিজনেস আওয়ার/০৯ নভেম্বর, ২০১৮/আরএইচ

উপরে