ঢাকা, রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮, ১ পৌষ ১৪২৫


অপো নিয়ে এসেছে শক্তিশালী ও দীর্ঘস্থায়ী ব্যাটারির এ৭

২০১৮ ডিসেম্বর ০৪ ১২:৫৩:৪৫

বিজনেস আওয়ার ডেস্ক: সম্প্রতি দেশের বাজারে অপো ব্র্যান্ডটি বেশ আলোড়ন সৃষ্টি করেছে। এর বিভিন্ন সিরিজের হ্যান্ডসেটগুলোর মধ্যে এ সিরিজের হ্যান্ডসেটগুলো বেশ জনপ্রিয়তা পেয়েছে। অপো এ৭ মডেলটির অত্যাধুনিক ফিচার এবং অসাধারণ সেলফি ক্যামেরা বাজারের অন্যান্য মিড-রেঞ্জ বা মধ্যম সারির ফোনগুলোর মধ্যে অনন্য।

ডিসপ্লে

অপো এ৭ স্মার্টফোনে রয়েছে ৬.২ ইঞ্চি ডিসপ্লে এর সাথে ওয়াটার ড্রপ নচ স্ক্রিন। শুধু ছোট একটি ড্রপলেট আকারের নচ ছাড়া এটির পুরোটাই স্ক্রিন। এটিকে ‘ওয়াটারড্রপ স্ক্রিন’ বলা হয় এবং এটি প্রস্তুত করা হয়েছে ওয়াটার ড্রপ থেকে অনুপ্রাণিত হয়ে। বর্তমানে ওয়াটারড্রপ স্ক্রিনটি বাজারের সবচেয়ে গ্রহণযোগ্য ও চমৎকার স্ক্রিন। এর বৃহৎ ডিসপ্লে গেম খেলা ও ভিডিও দেখার অভিজ্ঞতাকে আরও বাড়িয়ে তুলবে।

হার্ডওয়্যার ও সফটওয়্যার

অপো এ৭ এ রয়েছে শক্তিশালী এবং কার্যক্ষম কোয়ালকম স্নাপড্রাগন ৪৫০ চিপসেট। এই হ্যান্ডসেটটিতে আরও রয়েছে ৪ জিবি র‌্যাম, ৬৪ জিবি রম এবং ২৫৬ জিবি পর্যন্ত বাড়তি মেমোরি ব্যবহারের সুযোগ। একটি অনন্য কার্যক্ষমতা নিশ্চিত করতে ফেনটিতে ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড ৮.১ এর ভিত্তিতে কালারওএস ৫.২। শক্তিশালী ‘স্মার্ট বার’-এর মাধ্যমে এ৭ কেবল হরিজন্টাল ‘ফুল স্ক্রিন মাল্টিটাস্কিং’ সাপোর্টই করে না, এটি ভার্টিক্যাল ফুল স্ক্রিন মাল্টিটাস্কিংও সাপোর্ট করে, যার মাধ্যমে গ্রাহকরা ডিসপ্লে ব্যবহার করে পাবেন এক অসাধারণ অভিজ্ঞতা।

দীর্ঘস্থায়ী ব্যাটারি

এর ব্যাটারি বেশ শক্তিশালী ও দীর্ঘস্থায়ী। এতে রয়েছে শক্তিশালী ৪,২৩০ মিলি অ্যাম্পিয়ার লিয়ন ব্যাটারি। এই ব্যাটারির স্থায়িত্ব কেবল এমএএইচ বেশি হওয়ার কারণে নয়, বরং এতে যে প্রোসেসর ব্যবহার করা হয়েছে তাতে খুবই কম চার্জ খরচ হয়। ফলে, একই এমএএইচ সম্পন্ন ব্যাটারি থেকে এ৭ এর ব্যাটারি বেশ শক্তিশালী ও দীর্ঘস্থায়ী।

ক্যামেরা

এই হ্যান্ডসেটটিতে রয়েছে এআই ২.০ (আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স) সম্পন্ন ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা এবং ১৩+২ মেগাপিক্সেল ডুয়েল রিয়ার ক্যামেরা, যা গ্রাহকদের দেবে প্রাকৃতিক সেলফি এক্সপেরিয়েন্সের অভিজ্ঞতা। এ৭ এ ব্যবহার করা হয়েছে ওয়াইড-এঙ্গেল ফ্রন্ট ক্যামেরা, যা ছবি তোলার সময় আশপাশের আরও অন্যান্য অনেক বস্তুকে ধারণ করতে সক্ষম বিশেষ করে সংকীর্ণ জায়গায় গ্রুপ ছবি তোলার সময়।

দাম ও প্রাপ্যতা

অপো এ৭ বাজারে পাওয়া যাবে মাত্র ২৪,৯৯০ টাকায়। ফোনটি আপনার পছন্দের রঙে অপো-এর সকল আউটলেটে পাওয়া যাচ্ছে।

বিজনেস আওয়ার/০৪ ডিসেম্বর, ২০১৮/এমএএস

উপরে