ঢাকা, সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮, ২৬ অগ্রহায়ণ ১৪২৫


১৩৬২৫টি গবাদি প্রাণীর ফ্রি চিকিৎসা করলো সেনাসদস্যরা

২০১৮ ডিসেম্বর ০৪ ১৭:২২:৩০

বিজনেস আওয়ার প্রতিবেদক (টাঙ্গাইল) : টাঙ্গাইলের মির্জাপুরে বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যরা গবাদি প্রাণি ও হাঁস-মুরগীর বিনামূল্যে টিকা, কৃমিনাশক ও অসুস্থ্য গবাদি প্রাণির চিকিৎসা সেবা প্রদান করছে।

মঙ্গলবার দিনব্যাপি উপজেলার আজগানা উচ্চ বিদ্যালয় মাঠে শীতকালীন প্রশিক্ষণের অংশ হিসেবে সেনাবাহিনীর সাভার অঞ্চল এই চিকিৎসা সেবার আয়োজন করে।

আরভি এন্ড এফ ডিপো এবং মিলিটারি ফার্ম সাভারের ব্যবস্থাপনায় এবং স্থানীয় প্রাণি সম্পদ বিভাগের সহায়তায় চিকিৎসা সেবা প্রদান কার্যক্রম উদ্বোধন করেন কর্ণেল আব্দুল বাকী পিএসসি।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন লে. কর্ণেল মুঃ রেজাউল করিম, মেজর আসাদ, মেজর মুক্তার, উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ সাইফ উদ্দিন আহমেদ, আজগানা ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম শিকদার, বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি মীর লতিফ মাহামুদ প্রমুখ।

পূর্বনির্ধারিত এই চিকিৎসা সেবা ক্যাম্পে সকাল থেকেই স্থানীয় জনসাধারণ তাদের গবাদি প্রাণি, হাঁস-মুরগী নিয়ে সমবেত হতে থাকেন। দিনব্যাপি এই চিকিৎসা সেবা প্রদান অনুষ্ঠানে ১ হাজার ৫শ টি গরু, ২৫টি মহিষ, ১শ টি ছাগল এবং ১২ হাজার হাঁস-মুরগীর চিকিৎসা সেবা প্রদান হয় বলে লে. কর্ণেল রেজাউল করিম জানিয়েছেন।

বিজনেস আওয়ার/০৪ ডিসেম্বর, ২০১৮/আরএইচ

উপরে