ঢাকা, রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮, ১ পৌষ ১৪২৫


‘রাত্রির যাত্রী’ চলচ্চিত্রে প্রচারণায় মৌসুমী

২০১৮ ডিসেম্বর ০৫ ২১:৩২:২৯

বিনোদন প্রতিবেদক : আগামী ১৪ ডিসেম্বর সারাদেশে মুক্তি পাচ্ছে মৌসুমী-মিলন অভিনীত ও হাবিবুল ইসলাম হাবিব পরিচালিত বহুল আলোচিত চলচ্চিত্র ‘রাত্রির যাত্রী’। এ উপলক্ষ্যে ঢাকার বনানীতে অবস্থিত কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর ফিল্ম এন্ড টেলিভিশন ডিপার্টমেন্টের উদ্যোগে অনুষ্ঠিত ‘রাত্রির যাত্রী’ চলচ্চিত্রের প্রচারণামূলক একটি অনুষ্ঠান আয়োজন করা হয়।

এই অনুষ্ঠানের মধ্যমণি ছিলেন ছবির মূল চরিত্রে রূপদানকারী প্রিয়দর্শিনী মৌসুমী। পুরো অনুষ্ঠান সঞ্চালনার দায়িত্ব ছিলেন বিভাগীয় প্রধান ড: নূরুল ইসলাম বাবুল।

অনুষ্ঠানের শুরুতে মৌসুমী ও নির্মাতা হাবিবুল ইসলাম হাবিবকে ফুল দিয়ে বরণ করে নেয় বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থী ফিওনা ও রামিসা। পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড: মাহফুজুল ইসলাম ছবিটির টিজার ও ট্রেলার উপস্থিত দর্শকের জন্য উন্মুক্ত করেন।

অনুষ্ঠানে বক্তব্য প্রদান করতে গিয়ে তিনি জানান, তিনি প্রযুক্তিবিদ হয়েও সবসময় চলচ্চিত্রের জন্য সহযোগিতা করেন। তিনি চান প্রযুক্তিকে চলচ্চিত্রের সাথে জড়াতে। এছাড়াও মৌসুমীর প্রশংসা করেন তিনি।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার জনাব মোহাম্মদ আসাদুজ্জামান সোবাহানি তার বক্তব্যে জানান, তিনি মৌসুমীর প্রথম ছবি দেখেছিলেন। তিনি শিক্ষার্থীদের নিয়ে এবং পরিবারের সদস্যদের নিয়ে ছবিটি দেখবেন বলে জানান।

অনুষ্ঠানে আরো বক্তব্য প্রদান করেন বিশিষ্ট চিত্রগ্রাহক আব্দুল লতিফ বাচ্চু। তিনি ছবিটির টিজার ও ট্রেলার দেখে শিক্ষার্থীদের উল্লাসে অভিভূত হয়েছেন বলে জানান। তিনি ছবিটির সাফল্য কামনা করেন।

অনুষ্ঠানে হাবিবুল ইসলাম হাবিব তাঁর বক্তব্যে মৌসুমীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বেশ প্রতিকূল পরিস্থিতিতেও শুটিং শেষ করেছেন বলে নির্মাতা তাঁর প্রতি বিশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

সবার শেষে মঞ্চে আসেন মৌসুমী। তিনি তাঁর বক্তব্যে বলেন, রাত্রির যাত্রী এমনই একটি সিনেমা যার প্রচারণার জন্য এই বিশ্ববিদ্যালয়ে আসার কথা শুনেই আমি সম্মতি জানিয়েছি। কারণ শিক্ষার্থীদের মধ্যে সিনেমাটি দেখায় আগ্রহ সৃষ্টি করার মধ্যে আমি ভালোলাগা খুঁজে পাবো।

তিনি আরো বলেন, এ সিনেমার প্রতিটি চরিত্রের মধ্য দিয়ে রাজধানী’র বর্তমান চিত্র ফুটে উঠবে। তাই এই চিত্র সবার মধ্যে তুলে ধরতে আপনারা বেশি বেশি ফেসবুকের মাধ্যমে, অন্যান্য সামাজিক যোগাযোগের মাধ্যমে সবার মধ্যে ছড়িয়ে দিবেন যেন রাত্রির যাত্রী দেখতে দর্শক হলুমখী হন।

এরপর উপস্থিত অতিথিদের জন্য বিশেষ কুইজের আয়োজন করা হয়। এ অংশটি পরিচালনা করেন ‘রাত্রির যাত্রী’র প্রমোশনাল প্রোগ্রাম কো-অর্ডিনেটর প্রকৌশলী মোহাম্মদ তারেক। বেশ আনন্দঘন পরিবেশে শিক্ষার্থীরা কুইজে অংশ নেয়। তিনজন ছেলে ও দুইজন মেয়ে সঠিক উত্তর দিয়ে প্রিয়দর্শিনী মৌসুমীর হাত থেকে পুরস্কার গ্রহণ করেন।

অনুষ্ঠানের এক পর্যায়ে সঞ্চালক ও বিভাগীয় প্রধান ড: বাবুলের লেখা ‘চলচ্চিত্র ও বাস্তবতা’ শীর্ষক বইয়ের দুটো সংখ্যা মৌসুমী ও হাবিবুল ইসলাম হাবিবের হাতে তুলে দেন তাসনিম ও ফারজানা। এছাড়াও মিডিয়া ক্লাবের পক্ষ হতে মৌসুমীর হাতে ক্রেস্ট তুলে দেন আজিজুল হাকিম ও তাজওয়ার ইয়াকিন। ছবির একটি রোমান্টিক গানও প্রদর্শিত হয় এক অংশে। শেষ পর্বে শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন প্রিয়দর্শিনী মৌসুমী। সবশেষে ফটোসেশনের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

‘রাত্রির যাত্রী’ ছবিতে মৌসুমী-মিলন ছাড়াও আরও অভিনয় করেছেন অরুণা বিশ্বাস, সম্রাট, মারজুক রাসেল, এটিএম শামসুজ্জামান, রেবেকা রউফ প্রমুখ।

বিজনেস আওয়ার/০৫ ডিসেম্বর, ১০১৮/আরআই

উপরে