ঢাকা, সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮, ২৬ অগ্রহায়ণ ১৪২৫


ওয়ানডেতেও ছাড় পাবে না উইন্ডিজ

২০১৮ ডিসেম্বর ০৬ ০৯:৩৫:২৪


স্পোর্টস ডেস্ক: ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে উইকেট ধরে রেখে খেলার লক্ষ্য নিয়ে মাঠে নামবে ব্যাটসম্যানরা। ১/২ রানের ওপর বিশেষ গুরুত্ব দিচ্ছে টিম ম্যানেজমেন্ট।

ওয়ানডে সিরিজের জন্য প্রথম দিনের প্রস্তুতি শেষে এমন ভাবনার কথাই বলেছেন পেসার রুবেল হোসেন। জানিয়েছেন, টেস্টে স্পিন আধিপত্য থাকলেও ওয়ানডে একাদশে খেলতে পারেন ২/৩ জন পেসার।

ওয়ানডে সিরিজে জয়ের জন্যই মাঠে নামার প্রত্যয় রুবেল হোসেনের। ওয়েস্ট ইন্ডিজকে কোনো ছাড় নয়। পোশাক বদল হচ্ছে। কিন্তু বদলাবে না আক্রমণাত্মক মানসিকতা। ফিল্ডিং অনুশীলনে ক্রিকেটারদের শরীরী ভাষা বলছে, তারা আত্মবিশ্বাসী,আত্মপ্রত্যয়ী।

শর্টার ফরম্যাটে ক্যারিবীয়রা ভালো খেলে এটা সবাই জানে। তাই পরিকল্পনাতেও যোগ হচ্ছে নতুন নতুন ভাবনা। ব্যাটসম্যানদের সিঙ্গেলস বের করার ওপর জোর দিচ্ছেন টাইগার গুরু। সঙ্গে স্ট্রাইক ধরে রেখে উইকেটে টিকে থাকার দীক্ষা।

টেস্ট সিরিজে ক্যারিবীয়দের স্পিনের মায়াজালে ফেলে কাবু করেছে টাইগাররা। ওয়ানডেতে তেমনটা হবে না নিশ্চিত। বললেন, রুবেল হোসেনও। থাকবে পেসারদের ভূমিকা। তবে রুবেল দিয়ে রাখলেন হুংকার। ভারতের মাটিতে যেভাবে রান করেছে ওয়েস্ট ইন্ডিজ, তত সহজ হবে না বাংলাদেশে।

রুবেল হোসেন বলেন, ইন্ডিয়াতে ওরা তিনশ প্লাস রানও করেছে। তো আমাদের কন্ডিশন হয়তো বা এতটা সহজ হবে না, আমাদের বলিং লাইনার, উইকেটে। আমার কাছে মনে হয় না সহজে ওরা এত ভালো স্কোর করতে পারবে।

বিভিন্ন গুরুত্বপূর্ণ ম্যাচের ডেথ ওভারে দুর্দান্ত বোলিং করে দলকে সুবিধাজনক পর্যায়ে নিয়ে যাওয়ার সুবাদে সুপরিচিত এই পেসার। তবে এবারের ওয়ানডে সিরিজে জয় চান তিনি।

অবশ্য কিছুদিন আগেই টেস্ট সিরিজে দেশের মাটিতে ওয়েস্ট ইন্ডিজকে প্রথম হোয়াইটওয়াশ করেছে বাংলাদেশ। উইকেটের অবস্থা বিবেচনায় দলে একমাত্র পেসার হিসেবে ছিলেন মুস্তাফিজুর রহমান। তবে গণমাধ্যমে রটে গিয়েছিল, টেস্ট নাকি খেলতে চাননা রুবেল!

এমন বক্তব্যকে মিথ্যা অ্যাখ্যা দিয়ে রুবেল বলেন, এমন কথা কারা রটিয়েছে আমরা জানি না। টেস্ট না খেলতে চাওয়ার কোনো কারণ নেই। ক্রিকেট খেলেই আমাকে চলতে হয়। বিসিএলেও বোলিং করেছি। তাই খেলার সঙ্গে প্রতারণা করার কিছু নেই।

এদিকে দলে ফিরছেন তামিম ইকবাল। দেশের মাটিতে মাশরাফির সম্ভাব্য শেষ ওয়ানডে সিরিজ খেলছেন মাশরাফি। দুর্দান্ত ফর্মে আছেন সাকিব আল হাসান। জয় ছাড়া অন্য কিছু ভাবছে না টিম টাইগার্স।

বিজনেস আওয়ার/০৬ ডিসেম্বর, ২০১৮/এমএএস

উপরে