ঢাকা, সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮, ২৬ অগ্রহায়ণ ১৪২৫


ঘুরে দাঁড়াতে চায় ক্যারিবীয়রা

২০১৮ ডিসেম্বর ০৬ ০৯:৪৫:০৮

স্পোর্টস ডেস্ক: টেস্ট সিরিজে ভরাডুবি হলেও ওয়ানডে সিরিজে ঘুরে দাঁড়াতে চায় ওয়েস্ট ইন্ডিজ। এ জন্য টাইগার স্পিনারদের সামলানোর ওপরই বেশি গুরুত্ব দিচ্ছে ক্যারিবীয়রা। প্রস্তুতি ম্যাচের অনুশীলন শেষে এমনটাই জানিয়েছেন শাই হোপ।

টেস্ট সিরিজ শেষে এবার মিশন ওয়ানডে সিরিজের। সাদা পাশাকে বাংলাদেশের কাছে পাত্তা না পেলেও ক্যারিবীয়রা ওয়ানডে ফরম্যাটে ভালো দল। টেস্টের ব্যাটিংটা মন মতো না হলেও ভারত সফরের অভিজ্ঞতা কাজে লাগিয়ে সীমিত ওভারে জ্বলে উঠতে বদ্ধ পরিকর ওয়েস্ট ইন্ডিজ।

কারণ ওয়ানডেতে তারা বেশ সাবলীল। আছে তাদের ব্যাটিং গভীরতা। সেই সাথে এক ঝাঁক অলরাউন্ডার সব মিলিয়ে দুর্দান্ত একটা ওয়ানডে দল ওয়েস্ট ইন্ডিজদের। এ কারণেই হয়তো অনুশীলনে একটু নির্ভার হোপ-হেটমায়াররা।

কিন্তু স্পিন জুজু যে কতটা ভুগিয়েছে তাদের তা ওই অনুশীলনের এক ঝলক দেখলেই বোঝা যায়। তবে, টেস্টের ফলাফল নিয়ে আপাতত আর ভাবছে না তারা। সীমিত ওভারের ক্রিকেটে বাংলাদেশকে চ্যালেঞ্জ জানাতে পুরোপুরি প্রস্তুত ওয়েস্ট ইন্ডিজ শিবির।

টেস্ট সিরিজে ব্যাটিংটা ছিল যাচ্ছে তাই। ওয়ানডের আগে এটাই একটু ভাবনার বিষয় তাদের জন্য। তবে, ভারত সফরে দুর্দান্ত কিছু ইনিংস আছে হোপ-হেটমায়ারের। সেটাই প্রেরণা জোগাবে এখানে।

রেকর্ড গড়ে টেস্টে টাইগারদের স্পিনরা নিক পোথাস শিষ্যদের ৪০ উইকেট তুলে নিয়েছে। ওয়ানডেতে সামলাতে হবে মাশরাফী-মোস্তাফিজদেরও পেস বোলিং বৈচিত্র। সে জন্য আলাদা পরিকল্পনাই নাকি আছে উইন্ডিজের।

আগামী রোববার মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে মুখোমুখি হবে দু'দল।

বিজনেস আওয়ার/০৬ ডিসেম্বর, ২০১৮/এমএএস

উপরে