ঢাকা, সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮, ২৬ অগ্রহায়ণ ১৪২৫


বলিউডের সবচেয়ে ধনী সালমান-দীপিকা

২০১৮ ডিসেম্বর ০৬ ১৩:১১:১০

বিনোদন ডেস্ক: টানা তৃতীয়বারের মতো সর্বাধিক আয়ের তালিকায় শীর্ষস্থান ধরে রেখেছন বলিউড ভাইজান সালমান খান। ফোর্বস ইন্ডিয়ার এই তালিকায় দ্বিতীয় স্থানে আছেন ক্রিকেটার বিরাট কোহলি। তবে শীর্ষ দশে নেই 'বলিউড কিং' শাহরুখ খান।

বলিউডের প্রথম সারির নায়িকাদের মধ্যে অন্যতম দীপিকা। সম্প্রতি বেশ জমকালো আয়োজনে বিয়ে করলেন তিনি। স্বামী রণভীর সিং এর সঙ্গে ভালোই কাটছে সময়। এরই মধ্যে আরও একটি ভালো খবর এসে হাজির। বলিউডের সকল অভিনেত্রীকে ছাড়িয়ে গেছেন তিনি। এখন বলিউডরে সব চেয়ে ধনী নায়িকা দীপিকা পাড়ুকোন।

সালমান খান গত কয়েক বছরে একের পর এক বক্স অফিস কাঁপানো সুপার হিট ছবি উপহার দিয়ে ক্যারিয়ারের সুবর্ণ সময় অতিবাহিত করছেন। ফোর্বসের তালিকায় দেখা যায়, অভিনেতাদের মধ্যে ২৫৩.২৫ কোটি রুপি আয় করে তালিকায় শীর্ষে অবস্থান করছেন সালামান।

'রেস ৩' ও 'টাইগার জিন্দা হ্যায়'- এর মতো ছবি রয়েছে সালমান খানের। এ ছাড়া বিজ্ঞাপন থেকেও ভাল আয় করেছেন তিনি। জানা গেছে, সালমান খান ছবি প্রতি ৮০ কোটি রুপির মতো অর্থ নেন। এর মধ্য দিয়ে বলিউডের সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া অভিনেতা হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন তিনি।

বার্ষিক এ জরিপে শীর্ষ চারে উঠে এসেছেন দীপিকা। অভিনেত্রীদের মধ্যে তিনিই এখন নাম্বার ওয়ান ধনী নায়িকা। জরিপের তথ্যমতে, চলতি বছরে ১১২.৮০ কোটি রুপি আয় করেছেন তিনি। দীপিকার সর্বশেষ মুক্তিপ্রাপ্ত ছবি পদ্মাবত। সিনেমাটি নিয়ে নানা জটিলতা তৈরি হলেও শেষ পর্যন্ত চলতি বছর জানুয়ারিতে মুক্তি পায় এটি।

দর্শক ও সমালোচকদের প্রশংসার পাশাপাশি বক্স অফিসেও ভালো ব্যবসা করে সঞ্জয় লীলা বানসালি পরিচালিত পদ্মাবত, যা দীপিকার চলতি বছর আয়ের ক্ষেত্রে বড় ভূমিকা রাখে। এছাড়া বিভিন্ন ব্যান্ডের প্রতিনিধি হিসেবে কাজ করেন এ অভিনেত্রী।

বিশ্বের জনপ্রিয় ম্যাগাজিন ফোর্বসের ভারত সংস্করণে এ বছর ভারতের বিভিন্ন অঙ্গনের ১০০ তারকাকে নিয়ে এই তালিকা করেছে। ২০১৭ এর ১ অক্টোবর থেকে ২০১৮ সালের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত আয়ের নিরিখে এই তালিকা প্রস্তুত করা হয়েছে।

বিজনেস আওয়ার/০৬ ডিসেম্বর, ২০১৮/এমএএস

উপরে